গ্যাসের দাম বৃদ্ধি: হরতালে বামপন্থি আরও দুই জোটের সমর্থন

বাম গণতান্ত্রিক জোটের পর এবার ৭ জুলাই দেশব্যাপী অর্ধদিবস হরতাল ডেকেছে বামপন্থি দলগুলোর আরও দুটি জোট।

hartal-5d1ccb98c56a7

বাম ঐক্যফ্রন্ট এবং গণতান্ত্রিক বাম ঐক্য নামের এই দুই জোট বুধবার পৃথক সভা-সমাবেশ থেকে হরতালের ডাক দেয়।

বামপন্থি তিনটি জোটই রোববার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত দেশব্যাপী হরতাল পালন করবে। গ্যাসের দাম বৃদ্ধি এবং বাজেটকে গণবিরোধী আখ্যা দিয়ে এর প্রতিবাদ জানিয়ে এই হরতাল ডেকেছে তারা।

রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে বুধবার বাম ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বৈঠক থেকে হরতালের ডাক দেওয়া হয়। বাম ঐক্যফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসিরুদ্দীন নাসুর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার মুর্শেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় নেতা মহিনউদ্দীন চৌধুরী লিটন এবং কমিউনিস্ট ইউনিয়নের নেতা সানোয়ার ইমরান।

একই দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ থেকে হরতালের ডাক দেয় গণতান্ত্রিক বাম ঐক্য। জোটের সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (এমএল) সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামসুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, জোটের নেতা শামসুল হক সরকার, আবুল মাসুম আহমেদ, মাস্টার খোকন প্রমুখ।

জিটিইউসির সমর্থন: বাম গণতান্ত্রিক জোটের ডাকা ৭ জুলাইয়ের হরতাল কর্মসূচিতে সর্বাত্মক সমর্থন জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র (জিটিইউসি)। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক জলি তালুকদার বুধবার এক বিবৃতিতে এ সমর্থনের কথা জানান।

বৃহস্পতিবার পদযাত্রা বাম জোটের: হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গাবতলী পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে। পদযাত্রার শুরুতে সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হবে।

Pin It