চট্টগ্রাম-৮ উপনির্বাচনে জাপার প্রার্থী বাবলু

bablu-5df12e13a82ec

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

বুধবার রাজধানীতে দলের বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনে জাপার চেয়ারম্যান জি এম কাদের তার নাম ঘোষণা করেন।

জাসদ নেতা মইনউদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য চট্টগ্রাম-৮ আসনে ভোট হবে ১৩ জানুয়ারি। আওয়ামী লীগ ও বিএনপি এরই মধ্যে তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। তবে জি এম কাদের আশাবাদী- জাপা প্রার্থীই হবেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী।

জি এম কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপা মহাজোটের শরিক হিসেবে ভোটে অংশ নিয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য রংপুর-৩ আসনের উপনির্বাচনেও জাপার প্রার্থী ছিলেন মহাজোটের প্রার্থী। চট্টগ্রাম-৮ আসনে জোটগত নির্বাচন হবে কি-না তা আলাপ-আলোচনার মাধ্যমে নির্ধারিত হবে। এরশাদ সরকারে মন্ত্রিত্ব করা জিয়াউদ্দিন বাবলু দশম সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসন থেকে মহাজোটের সমর্থনে এমপি হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জোট ও দলের মনোনয়ন পাননি। মনোনয়ন না পেয়ে কক্সবাজার কিংবা রংপুর থেকে নির্বাচন করতে চেয়ে ব্যর্থ হন ডাকসুর সাবেক জিএস জিয়াউদ্দিন বাবলু।

খোকা ও সেলিম জাপার প্রেসিডিয়াম সদস্য : জাতীয় পার্টির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে প্রেসিডিয়ামের কলেবর আরও বেড়েছে। নারায়ণগঞ্জের দুই এমপি সেলিম ওসমান ও লিয়াকত হোসেন খোকাকে প্রেসিডিয়াম সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন জি এম কাদের। দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারার ক্ষমতাবলে বুধবার তাদের নিয়োগ দেওয়া হয়। তাদের নিয়োগের পর জাপার প্রেসিডিয়ামের সদস্য সংখ্যা দাঁড়াল ৫৮-তে।

Pin It