ছাত্রদলের ওপর হামলা রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল

fakhrul_file-5d31e85dde2c9-5d88eeb848af4

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনাকে ‘রাজনীতির জন্য অশনিসংকেত’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন নেতাকর্মীদের দেখার পর তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, অত্যন্ত সফলভাবে সম্মেলন ও নির্বাচনের মাধ্যমে ছাত্র রাজনীতিতে ছাত্রদল নতুন একটা স্বপ্ন সৃষ্টি করেছে। ঠিক সে সময় ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এটা শুধু ন্যক্কারজনকই নয়, রাজনীতির জন্যও অশনিসংকেত বলে মনে করছি। তিনি বলেন, ছাত্রদলের ওপর এই হামলা গণতন্ত্রের ওপর হামলা। এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং হামলার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করছি।

তিনি বলেন, ছাত্র রাজনীতিতে একটা নতুন অধ্যায় সৃষ্টি করতে যাচ্ছে ছাত্রদল। সে অধ্যায়কে সমূলে বিনষ্ট করার জন্য এই হামলা। কয়েদিন ধরে সরকারি দলের নেতাদের চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ সব ধরনের অন্যায়-অপকর্মের ফিরিস্তি বের হচ্ছে। এটা থেকে দৃষ্টি সরানোর জন্যই এ হামলা।

এ সময় সাবেক ছাত্রনেতা খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, শহীদউদ্দীন চৌধুরী এ্যানী, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, ডা. রফিকুল ইসলাম, ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।

এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসও আহতদের দেখতে হাসপাতালে যান।

Pin It