ট্রাম্পের সম্মেলনে ঢুকে পড়লো করোনা রোগী

image-136089-1583755129

জরুরি সম্মেলন। সেখানে উপস্থিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সঙ্গে আছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। এছাড়া সরকারি আরও অনেক কর্মকর্তাও উপস্থিত।

সমস্যা এটা না। সমস্যাটা হচ্ছে সেই সম্মেলনে অংশ নেওয়া এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে ট্রাম্প জানিয়েছেন তিনি নাকি এতে শঙ্কিত নন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, গত শনিবার ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যে ‘কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্স’- এ অংশ নেন ডোনাল্ড ট্রাম্প। সেই সম্মেলনেই ছিলেন ওই করোনা রোগী। তবে তিনি ট্রাম্প ও পেন্সের কাছাকাছি ছিলেন না।

হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, সম্মেলনে অংশ নেওয়া ওই ব্যক্তিকে পরীক্ষা করা হলে তার শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। তবে তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের কাছাকাছিও যেতে পারেননি।

আমেরিকান কনজারভেটিভ ইউনিয়ন জানায়, ওই ব্যক্তিকে নিউ জার্সির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে পৃথক করে রাখা হয়েছে। সেই সঙ্গে তার চিকিৎসা চলছে।

হোয়াইট হাউসের বরাত দিয়ে সিএনএন জানায়, এ ঘটনার পর প্রেসিডেন্টসহ হোয়াইট হাউসের কর্মকর্তা-কর্মচারীদের জন্য সতর্কতা মূলক ব্যবস্থা নিয়েছে মার্কিন সিক্রেট সার্ভিস। হোয়াইট হাউসকে নিরাপদ রাখতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে ট্রাম্প সিএনএনকে বলেন, ‘আমি এতে শঙ্কিত নই। মোটেও উদ্বিগ্ন নই। আমাদের আরও প্রচুর সম্মেলন হবে। আমরা অনেক ভালো আছি। আমরা এই ভাইরাস মোকাবেলায় সুন্দরভাবে কাজ করে যাচ্ছি।’

ডোনাল্ড ট্রাম্প উদ্বিগ্ন না হলে করোনা আতঙ্কে রয়েছে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে সেখানে মৃতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ছাড়িয়েছে ৫ শ’। দেশটির ৩৮টি অঙ্গরাজ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

Pin It