ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: স্পিকার

speker-5d0e50d74b930-5d485e33f28cb

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সোমবার সংসদ ভবন, সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনের সময় তিনি এ কথা বলেন।

সংসদ সচিবালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময় স্পিকার পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সব সময়ের জন্য অব্যাহত রাখার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, এটি একটি চলমান বিষয়, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি বলেন, ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারাদেশে সংসদ সদস্যরা নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করছেন। পরিস্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না। এ সময় তিনি জাতীয় সংসদ ভবন এলাকা পরিবেশবান্ধব ময়লা-আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নতকরণের ওপরও জোর দেন। এ ছাড়া সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহূত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন।

স্পিকার শিরীন শারমিন এসব এলাকা পরিদর্শন শেষে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেপে বসবাসরত কর্মকর্তা-কর্মচারী ও গণপূর্ত বিভাগের সংশ্নিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। এ সময় তার সঙ্গে ছিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত কমিটির সভাপতি আ স ম ফিরোজ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু, সাইফুজ্জামান শিখর, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

 

Pin It