ঢাবি শিক্ষক সমিতিতে বিপুল জয় নীল দলের

du_logo-5e0a2e1dcbb4e

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল নীল দল বিপুল জয়লাভ করেছে। পরিষদে ১৫টি পদের মধ্যে ১৪টিতেই নীল দলের শিক্ষকরা নির্বাচিত হয়েছেন। বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল সাদা দল একটি পদে জয় পেয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয় টিচার্স ক্লাবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। বিকেল সাড়ে ৪টার দিকে নির্বাচন কমিশনার অধ্যাপক হাসিবুর রশিদ ফল ঘোষণা করেন। এ বছর দুই হাজার ১১ শিক্ষকের মধ্যে এক হাজার ৪৩৪ জন ভোট প্রদান করেন।

নীল দল থেকে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক পদে পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া। এ নিয়ে অধ্যাপক এএসএম মাকসুদ কামাল টানা চারবারের মতো সভাপতি নির্বাচিত হলেন।

সাদা দল থেকে সহসভাপতি পদে নীল দলের প্রার্থী অধ্যাপক সাদেকা হালিমকে পরাজিত করে অধ্যাপক লুৎফুর রহমান জয়ী হয়েছেন। সাদেকা হালিম মাত্র তিন ভোটে পরাজিত হয়েছেন।

বিজয়ী অন্যরা হলেন- যুগ্ম সম্পাদক পদে অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন, সদস্য অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, অধ্যাপক জাকিয়া পারভীন, অধ্যাপক জিনাত হুদা, অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক আফতাব আলী শেখ, অধ্যাপক আমজাদ আলী, অধ্যাপক জিয়াউর রহমান, অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও অধ্যাপক সৌমিত্র শেখর দে।

Pin It