নিচ্ছিদ্র নিরাপত্তায় বড়দিনের অনুষ্ঠানে

sgxxe-5e0254e0db4da

খ্রিষ্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিনের অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে উদযাপন হয় সে জন্য সর্বোচ্চ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

মঙ্গলবার রাতে তিনি রাজধানীর কাকরাইলে সেন্ট মেরি’স ক্যাথিড্রল চার্চের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, বড়দিন উপলক্ষে সুনির্দিষ্ট কোন হুমকি নেই। তারপরও নিরাপত্তার প্রশ্নে পুলিশ কোনও কিছুকে ছোট করে দেখে না। খ্রিষ্টান ধর্মালম্বীদের এই বড়দিনের উৎসবকে ঘিরে গত তিন দিন ধরে পুলিশের নিরাপত্তা কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিটি চার্চের আশেপাশে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। যে সব এলাকায় খ্রিষ্টান ধর্মালম্বীরা বসবাস করেন, সেসব এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পোশাকে পুলিশ ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছে।

সেন্ট মেরি’স ক্যাথিড্রল চার্চের নিরাপত্তা কার্যক্রম পরিদর্শনের পর নিজের সন্তুষ্টির কথা জানান পুলিশ কমিশনার। ওই সময় তিনি চার্চের ফাদার ও ধর্মীয় নেতাদের সঙ্গেও কথা বলেন। তারা পুলিশের নিরাপত্তা ব্যবস্থায় নিজেদের সন্তুষ্টির কথা জানান পুলিশ কমিশনারকে।

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের চীফ মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন, ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহম্মেদ, রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Pin It