নির্বাচন কমিশনের আশ্বাস নয় চাই দৃশ্যমান পদক্ষেপ: ইশরাক-তাবিথ

image-124949-1579790909

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণার চৌদ্দতম দিনে বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল ও দক্ষিণের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সকাল থেকে রাত ৮টা পর্যন্ত প্রচারণা চালিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে জনসংযোগ শুরু করেন ইশরাক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাত শেষে প্রচারণায় নামেন। ঢাবি এলাকায় প্রচারণা চলে দুপুর ১২টা পর্যন্ত।

দুপুরে হাইকোর্ট মাজার গেটে ইশরাকের প্রচারণায় অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে বেলা সাড়ে ১২টায় শ্যামপুর থানার ৫৪ নং ওয়ার্ডের জুরাইন মাজারের ব্যাংক এশিয়ার সামনে থেকে গণসংযোগ শুরু করে পোস্তগোলা, জুরাইন কবরস্থান, আরসিন গেট, টিএন্ডটি ও বাংলাদেশ ব্যাংক কলোনি, গেন্ডারিয়া ডিআইটি প্লট, পাইপ রাস্তা, শীট মার্কেট, আবু হাজী প্রাইমারী স্কুল হয়ে ৫১নং ওয়ার্ডের দয়াগঞ্জ মোড়ে এসে গণসংযোগ ও প্রচারণা শেষ হয়।

এসময় ইশরাক বলেন, আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠা, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিলো জনগণ হবে রাষ্ট্রের, ক্ষমতার মালিক। ভোটের দিন যদি সেরকম কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কিভাবে প্রতিবাদ জানাবে, অধিকার সংরক্ষণ করবে।

ঢাবি ভিসির উদ্ধৃতি দিয়ে ইশরাক বলেন, স্যার খুব আন্তরিকভাবে বলেছেন আমরা সুস্থ এবং সাবলীল নির্বাচন আশা করি।

আশা করছি, স্যারের কথা নির্বাচন কমিশন আমলে নেবেন এবং নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে পরিচালিত করবেন।

এদিকে বিএনপি মনোনীত অপর প্রার্থী তা‌বিথ আউয়াল বেলা পৌ‌নে ১২টায় রাজধানীর রা‌য়ের বাজার প্রেমতলা এলাকা থে‌কে প্রচারনা শুরু করেন। এসময় তিনি অভিযোগ করে বলেন, গণসংযোগের সময় বিএনপি নেতাকর্মীদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীরা হামলা করেছে। আবারও তারা পরিকল্পিতভাবে বারবার হামলার চেষ্টা চালাচ্ছে।

জনগণকে ভোটের মাধ্যমে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলার জবাব দেওয়ার আহ্বান জানিয়ে তাবিথ বলেন, নির্বাচনী প্রচারণা চালাতে জনগ‌ণের কা‌ছে যাচ্ছি। ধানের শীষের নির্বাচনী গণসং‌যো‌গে ব্যাপক গণজোয়ার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ধানের শীষের পক্ষে গণ‌জোয়ার দে‌খে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করছে প্রতিপক্ষরা। এতে বিএনপির কয়েকজন প্রার্থীসহ নেতাকর্মী আহত হ‌য়ে‌ছেন।

তাবিথ বলেন, জনগণ স্বতঃস্ফূর্তভাবে বিএনপির পক্ষে অবস্থান নিচ্ছে। এখন নির্বাচনী শৃঙ্খলা বজায় রাখতে নির্বাচন কমিশন পদক্ষেপ নিবে। আমরা নির্বাচন ক‌মিশ‌নের আশ্বাস নয়, দৃশ্যমান পদ‌ক্ষেপ দেখ‌তে চাই।

তাবিথ বলেন, এ পর্যন্ত ৫৪টি ওয়া‌র্ডে ৩২৫ কি‌লো‌মিটা‌রের বে‌শি পথ হেঁটে গণসং‌যোগ করেছি। জনগণের মধ্যে ব্যাপক সাড়া পে‌য়ে‌ছি।

এসময় অন্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন- বিএন‌পি চেয়ারপারস‌নের উপদেষ্টা হা‌বিবুর রহমান হা‌বিব, আবুল খায়ের ভূইয়া, আতাউর রহমান ঢালী, বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক বিল‌কিস জাহান শি‌রিন, স্বেচ্ছা‌সেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, নির্বাহী ক‌মি‌টির সদস্য আবু না‌সের মুহাম্মাদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, ৩৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: মাসুম খান রা‌জেশ, ৩২নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুল ম‌তিনসহ বিএন‌পি এবং তার অঙ্গ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতাকর্মীরা।

Pin It