নোয়াখালীর একরামুল ক্ষোভ ঝাড়লেন ওবায়দুল কাদেরের ওপর

noakhali-mp-ekramul-100322-01

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশে ক্ষোভ প্রকাশ করেছেন নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পৌনে ৯টার দিকে সিঙ্গাপুর থেকে নিজের ভেরিফায়েড ফেইসবুক লাইভে এসে তিনি ওবায়দুল কাদেরের উদ্দেশে নানা বিষয়ে কথা বলেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বৃহস্পতিবার নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর অস্ত্রোপচারের কথা।

ওবায়দুল কাদের ‘বাংলাদেশ আওয়ামী লীগের অনেক ক্ষতি করে যাচ্ছেন’, যা ‘পুষিয়ে নিতে আওয়ামী লীগের অনেক কষ্ট হবে’ বলে একরামুলকে বলতে শোনা যায়।

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, “আপনি কেন বোঝেন না নেত্রী বিভিন্ন জায়গা থেকে আপনাকে চুপ থাকার জন্য বলছেন। এগুলো কেন বোঝেন না আপনার এ একটিভিটিজ কেউ পছন্দ করছে না। নোয়াখালীর মানুষ তো না। নোয়াখালীর কয়েকজন সুবিধাবাদী লোক ছাড়া নোয়াখালীর ম্যাক্সিমাম মানুষের কাছে আপনি ঘৃণিত লোক।”

কিছুক্ষণ পর তিনি তার ফেইসবুক থেকে ভিডিওটি সরিয়ে নেন। তবে এর আগে ভিডিওটি ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

ওবায়দুল কাদের তার ভাইকে একরামুলের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন অভিযোগ করে বলেন, “ওবায়দুল কাদের আমাকে এক টাকার বেনিফিটও দেয় নাই। বরং আমি ওনার কাছে যে কাজটা চেয়েছি সেই কাজগুলো আমি যেন না পাই সে ব্যবস্থা করেছেন। তবে ওনাকেও জবাবদিহি করতে হবে। জবাব তো অলরেডি দিচ্ছেন ওনার ভাইয়ের কাছে। ভাবির সমন্ধে একজন অভদ্র লোক ছাড়া কোনো লোক এভাবে কথা বলতে পারে না। ওবায়দুল কাদের সাহেব আপনাকে আমি ঘৃণা জানাই। আপনি বিচার করতে জানেন না। নিজের ওয়াইফ সম্পর্কে যে ভাই কটূক্তি করে।”

ওবায়দুল কাদেরের ভাই আব্দুল কাদের মির্জার বিভিন্ন সময় দেওয়া বক্তৃতার দিকে ইঙ্গিত করে তিনি সমালোচনা করেন। জেলার এসপি, থানার ওসি, ইউএনওকে নানা সময় কটূক্তি করার প্রসঙ্গ টেনে তিনি কাদের মির্জা এবং ওবায়দুল কাদেরের সমালোচনা করেন।

“ওবায়দুল কাদের সাহেব আপনি কন্ট্রোল করতে না পারলে একটা দিন আমাকে দেন। আপনার ভাইকে ওই পিচঢালা রাস্তার ওপর দিয়ে চেঁচায়ে চেঁচায়ে [টেনে হিঁছড়ে] আনব। আপনার কারণে আমাদের অনেকের মুখ বন্ধ। আমার মুখ বন্ধ বিশেষ করে জননেত্রী শেখ হাসিনা ৪-৫ বার খবর পাঠিয়েছেন নানক ভাইয়ের মাধ্যমে। আমি যেন কোনো কথা না বলি। আজকে কথাগুলে বলতেছি যেহেতু হার্ট অপারেশন। বাঁচতেও পারি, মরেও যেতে পারি।”

এ ব্যাপারে ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, “আমি একরামের অন্যায় অনিয়মের বিরুদ্ধে সত্য কথা বলেছি। আমৃত্যু সত্য বলে যাব। একরাম একটা পাগল। সে কী বলল না বলল – এ নিয়ে আমার কিছু বলার নাই।”

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সহিদ উল্যাহ খান বলেন, “ওবায়দুল কাদের নোয়াখালীর গর্ব, আমাদের অহংকার। তার নেতৃত্বে আওয়ামী লীগ আজ সারাদেশে সুসংগঠিত। আমাদের অভিভাবককে নিয়ে একরামুল করিম চৌধুরীর এ ধরনের বক্তব্য চরম ধৃষ্টতা। আমরা এজন্য একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।”

Pin It