প্রচারের মাঠে নানা প্রতিশ্রুতি ঢাকার প্রার্থীদের

412946141_2349097861966814_3778553035134739034_n

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার ঘিরে উৎসবমুখর ঢাকার আসনগুলো। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। মানুষের কাছে চাইছেন দোয়া ও যার যার প্রতীকে ভোট। শনিবার দেখা গেছে, দলীয় প্রার্থীর পাশাপাশি পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থীরাও। প্রতিযোগিতামূলকভাবে একই নিয়মে প্রচার, মিছিল, উঠান বৈঠক, পথসভা ও গণসংযোগ অব্যাহত রেখেছেন তারা। নিরলসভাবে এসব কর্মসূচি পালন করে আসছেন প্রতীক বরাদ্দের পর থেকেই।

বিএনপি-জামায়াত নির্বাচনে বাধা- নানক : মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটিতে এক নির্বাচনী সভায় আপনাদের জন্য আমি দশ বছর নিরলস ভাবে কাজ করেছি এখন আপনাদের দেওয়ার পালা,  নির্বাচন উৎসবে মাতোয়ারা যখন দেশের মানুষ তখন বিএনপি-জামায়াত নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়ে দেশের গণতন্ত্রকে হত্যা করতে চায়, দেশের স্বাধীনতার সার্বভৌমত্বকে বিপন্ন করতে চায় বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবীর নানক আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বজলু।

শেরেবাংলা নগরে নির্বাচনের গণসংযোগকালে এ মন্তব্য করেন তিনি। ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর কবীর নানক শেরেবাংলা নগরের আগারগাঁও, তালতলা ও শ্যামলীতে প্রচারপত্র বিলি ও মানুষের সঙ্গে কুশল বিনিময় করে নৌকা মার্কায় ভোট চান জাহাঙ্গীর কবীর।

মিথ্যা আশ্বাসে ভোট দেবেন না- বাবলা : ঢাকা-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। আওয়ামী লীগ প্রার্থী সানজিদা খানম ৫৯, ৫১ ও ৫২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা মার্কায় ভোট চেয়ে কর্মিসভা ও গণসংযোগ করেন। এ সময় সানজিদা খানম বলেন, ভোট এলেই কিছু প্রার্থী আপনারা দেখেন। আবার ভোট চলে গেলে ৫ বছরেও তাদের দেখা মেলে না। তাদের মিথ্যা বুলিতে আপনারা পড়বেন না। স্বতন্ত্র প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সহকারী সচিব ড. মো. আওলাদ হোসেন ট্রাক প্রতীকে ভোট চেয়ে ৫৮ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন।

দ্বন্দ্ব ভুলে কামরুল-শাহীন এক মঞ্চে : দীর্ঘদিনের ভেদাভেদ ভুলে ঢাকা-২ আসনের সংসদ-সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এক মঞ্চে মিলিত হয়ে নিজেদের দ্বন্দ্ব মিটিয়ে ফেলেছেন। কেরানীগঞ্জ উপজেলা পরিষদের শহিদ মিনার প্রাঙ্গণে নৌকার সমর্থনে আয়োজিত মতবিনিময় সভায় দুই নেতা এক মঞ্চে উপবিষ্ট হয়ে নৌকার পক্ষে কাজ করার ঘোঘণা দেন।

নৌকার প্রচারে অভিনেতা ডিপজল : ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাইনুল হোসেন খান নিখিলের পক্ষে গণসংযোগ ও প্রচারে নেমেছেন ঢাকাই সিনেমার খলনায়ক অভিনেতা ও ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনোয়র হোসেন ডিপজল। গাবতলী পর্বতা সিনেমা হলের সামনে ডিপজল নেতাকর্মীদের নিয়ে গাবতলী, দারুসসালাম ও দিয়াবাড়ি এলাকা প্রদক্ষিণ করেন। মিরপুরের রূপনগরে ডিএনসিসির ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনুর উদ্যোগে কামাল আহমেদ মজুমদার স্কুল অ্যান্ড কলেজে জনসভায় যোগ দেন নিখিল। মিরপুর ১ নম্বর মুক্তিযোদ্ধা মার্কেট ব্যবসায়ী সমিতির আয়োজনে মতবিনিময় সভা করেন নৌকার এ প্রার্থী। এ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. আলমাস উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে সাবিনা আক্তার তুহিন, কেটলি প্রতীক নিয়ে মো. লুৎফর রহমান জোর প্রচার চালিয়ে যাচ্ছেন।

বিজয়ের লক্ষ্যে মাঠে স্বতন্ত্র প্রার্থীরাও : ঢাকা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী প্রয়াত চারবারের সংসদ-সদস্য হাবিবুর রহমান মোল্লার ছেলে মশিউর রহমান মোল্লা সজলের নির্বাচনি প্রচারণায় মুখরিত এলাকা। পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের উদ্যোগে ধলপুর, যাত্রাবাড়ী ও সায়দাবাদে ট্রাক প্রতীকের পক্ষে সমাবেশ ও মিছিল করা হয়। ডিএসসিসির ৫০নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন সজল। আওয়ামী লীগের নৌকার প্রার্থী যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্না নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করেছেন ডিএসসিসির ৬২ ও ৬০নং ওয়ার্ডে। তিনি ওয়ার্ডটিতে ১০টি নির্বচনি ক্যাম্প উদ্বোধন করেন। ঈগল প্রতীকে সতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কামরুল হাসান রিপন ব্যাপক প্রচার চালিয়েছেন। ডিএসসিসির ৬৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন রিপন।

কামাল আহমেদ মজুমদারকে পূর্ণাঙ্গ মন্ত্রীত্ব দেওয়ার দাবি : ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারকে আবারও নির্বাচিত করে পূর্ণাঙ্গ মন্ত্রিত্ব দেওয়ার দাবি করেছেন নেতাকর্মীরা। মিরপুর ১৩ নম্বর কাফরুলে বৃহত্তর নোয়াখালী সমিতির মতবিনিময় সভায় বক্তারা এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাফরুল থানা আওয়ামী লীগ সভাপতি ও প্যানেল মেয়র জামাল মোস্তফা। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে শামসুল হক ডিএনসিসির ১৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

লালবাগে সাইফুদ্দিনের গণসংযোগ : লালবাগে গণসংযোগ করেছেন ঢাকা-৭ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হাজী সাইফুদ্দিন মিলন। চকবাজারে গণসংযোগ করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোলাইমান সেলিম।

ইলিয়াস মোল্লা মতবিনিমিয় : ঢাকা-১৬ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা মিরপুর ১২ নম্বর ইস্টার্ন হাইজিং এলাকায় বাড়ি মালিক সমিতি ও স্থানীয়দের সঙ্গে এক মতবিনিময় সভা করেন। এ সময় তিনি পল্ল­বী ক্লাবের ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ ছাড়া ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এমএ লতিফ স্কুলের অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভা করেন ইলিয়াস। ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও রূপনগর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন রবিন মিরপুর ৭ নম্বরের বিভিন্ন এলাকায় প্রচার চালিয়েছেন। এনপিপি সমর্থিত প্রার্থী তারিকুল ইসলাম সুমন আম প্রতীক নিয়ে গণসংযোগে করেন মিরপুর ৬ নম্বরে।

রাস্তাঘাট উন্নয়নের প্রতিশ্রুতি : ঢাকা-১৮ আসনে দক্ষিণখানের দেওয়ানবাড়ি এলাকায় গণসংযোগ করেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন। এ সময় তিনি বলেন, আমি নির্বাচিত হতে পারলে এ এলাকার রাস্তাঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-এতিমখানাগুলোর উন্নয়নে কাজ করব। তুরাগ থানার বাউনিয়া বটতলা এলাকায় কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খসরু চৌধুরী বলেন, আমি স্মার্ট ঢাকা-১৮ আসন গড়তে চাই। তেরমুখ এলাকায় গণসংযোগ করেন হাতঘড়ি প্রতীকের প্রার্থী দয়াল কুমার। উত্তরা ১২ নম্বর সেক্টর ও তুরাগে লিফলেট বিতরণ করেন বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ছড়ি প্রতীকের প্রার্থী ফাহমিদ হক সুকন্যা।

ফেরদৌসের প্রচারে মুখরিত এলাকা : ঢাকা-১০ আসন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদের নির্বাচনি প্রচারে মুখর এলাকা। ডিএসসিসির ১৬নং ওয়ার্ডের প্রতিটি এলাকা ও অলিগলিতে ছুটে গেছেন চিত্রনায়ক ফেরদৌস।

বাহাউদ্দীন নাছিমের পক্ষে প্রচার অব্যাহত : ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আ ফ ম বাহাউদ্দীন নাছিমের পক্ষে প্রচার অব্যাহত রয়েছে। তার পক্ষে প্রচার, গণসংযোগ, লিফলেট বিতরণ, মিছিল ও পথসভা-সমাবেশ হয়েছে।

Pin It