প্রশাসনে সচিব পদে পদোন্নতিসহ রদবদল

image-756249-1703696252

প্রশাসনে অতিরিক্ত সচিব পদের দুজনকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। একজন সিনিয়র সচিবকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান হিসাবে বদলি করা হয়েছে। অতিরিক্ত সচিব পদমর্যাদার দুই কর্মকর্তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এছাড়া স্থানীয় সরকার বিভাগের এক উপপরিচালককে জেলাপ্রশাসকে পদায়নসহ অতিরিক্ত সচিব পর্যায়ের তিন কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা আদেশে, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান হিসাবে বদলি করা হয়েছে। পৃথক আদেশে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমীনকে সচিব পদে পদোন্নতি দিয়ে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে পদায়ন এবং অর্থ বিভাগের অতিরিক্ত সচিব রেহানা পারভীনকে সচিব পদে পদোন্নতি দিয়ে পরিকল্পনা কমিশনের সদস্য হিসাবে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের চেয়ারম্যান এসএম ফেরদৌস আলমকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের মহাপরিচালক হিসাবে পদায়ন এবং স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকীকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে পদায়ন করা হয়েছে।

অন্য পৃথক আদেশে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অজয় কুমার চক্রবর্তীকে চেয়ারম্যান হিসাবে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে এবং ঝুঁকিপূর্ণ শিশু শ্রম নিরসন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মনোয়ার হোসেনকে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। অপর আদেশে মিনিস্টার পদমর্যাদায় সংযুক্ত আরব আমিরাতে ডেপুটি কনসাল জেনারেল পদে চুক্তিভিত্তিক কর্মে নিয়োজিত মো. সাহেদুল ইসলামকে পূর্বের চুক্তির অনুরূপ শর্তে ৩১ জুলাই পর্যন্ত পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

আরেক আদেশে রংপুরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোছা. জিলুফা সুলতানাকে হবিগঞ্জের জেলা প্রশাসক হিসাবে পদায়ন করা হয়েছে। তিনি সাবেক ডিসি দেবী চন্দ্র-এর স্থলাবিসিক্ত হলেন। দেবী চন্দ্র বিসিএস প্রশাসন ক্যাডারের ২৪তম ব্যাচের কর্মকর্তা। তাকে চলতি বছর ২১ জুলাই জেলা প্রশাসক হিসাবে নিয়োগ দেওয়া হয়। সর্বশেষ গত রোববার নির্বাচন কমিশন থেকে দেবী চন্দ্রকে প্রত্যাহারের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পত্র দেওয়া হয়।

Pin It