প্রশ্নফাঁসের গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : দীপু মনি

image-102311-1572684666

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের গুজব রটনাকারীদের বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। প্রশ্নফাঁস হচ্ছে না, তবুও প্রশ্ন ফাঁস হচ্ছে বলে গুজব রটনা করা হচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রশ্নফাঁসের পেছনে না ঘুরে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগ দেয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ শনিবার সকালে রাজধানীর কেরানীগঞ্জের জিঞ্জিরার পিএম পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরীক্ষা পরিদর্শন করে তিনি এসব কথা বলেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীও এসময় মন্ত্রীর সাথে ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোচিং পরিচালনাকারী শিক্ষকের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষা চলাকালীন সময় সব ধরনের কোচিং বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। কোচিং বাণিজ্য করা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আমিজপুর শাখার শিক্ষক কানিজ ফাতেমার বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৯ হাজার ২৬২ প্রতিষ্ঠানের ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। শনিবার সকাল ১০টা থেকে সারাদেশের ২ হাজার ৯৮২টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

Pin It