ফকিরহাটে বাস-ট্রাক সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮

20200314_17325520200314180232

বাগেরহাটের ফকিরহাটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আট যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩০ যাত্রী।

শনিবার (১৪ মার্চ) বিকেলে খুলনা-মাওয়া মহাসড়কের কাকডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মরদেহ ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কাটাখালি হাইওয়ে থানায় রয়েছে। আহতদের উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতদের মধ্যে একজন শিশু, তিনজন নারী, চারজন  পুরুষ রয়েছে। এদের মধ্যে ৫জন ঘটনাস্থলে এবং একজন নারী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারাযায়। অপর দুইজন পুরুষ রাত ৯টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। বর্তমানে আরও আহত ১৪ যাত্রী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খুলনা-মাওয়া মহাসড়কের কাকডাঙ্গা এলাকায় বরিশাল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস রাজীব পরিবহন ও গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা রডবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনার পর থেকে ট্রাক ও বাসটি সড়কের উপর থাকায় মহাড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কাটাখালি হাইওয়ে থানা এবং ফকিরহাট থানা পুলিশ ঘণ্টা খানেক চেষ্টা করে যানচলাচল স্বাভাবিক করে।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ খায়রুল আনাম বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে পাঁচ যাত্রী নিহত হন। আহত হন বাসের বাকি যাত্রীরা। এ ঘটনার পর দীর্ঘক্ষণ মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। দুই পাশে কয়েক কিলোমিটার যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যদের চেষ্টায় বিকেল ৬টার পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

Pin It