ফজিলাতুন্নেসা বাপ্পীর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

pm-5e0deb9f68ca7

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীর কফিনে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রী এ সময় তার কফিনের পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। খবর বাসসের

পরে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলটির সভাপতি শেখ হাসিনা দলের পক্ষ থেকে সাবেক এই সংসদ সদস্যের কফিনে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।প্রধানমন্ত্রী এরপর মরহুমার পরিবারের সদস্যদের সান্তনা দেন ও তাদের প্রতি সমবেদনা জানান। তিনি বাপ্পির রুহের মাগফেরাত কামনা করেন।

এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পক্ষ থেকে তার সামরিক সচিব অ্যাডভোকেট বাপ্পীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে জাতীয় সংসদ স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া মরহুমার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

সংসদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদের পক্ষ থেকে জাতীয় পার্টির আইনজীবী ফখরুল ইমাম বাপ্পীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অ্যাডভোকেট বাপ্পীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। মন্ত্রী, ডেপুটি স্পিকার, পার্লামেন্ট সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা জানাজায় অংশগ্রহণ করেন। এ সময় মরহুমার রুহের মাগফিরাত করে মোনাজাত ও দোয়া করা হয়।

অ্যাডভোকেট বাপ্পী নবম ও দশম সংসদে সংরক্ষিত মহিলা আসনে এমপি নির্বাচিত হন। তিনি আজ সকাল আটটার দিকে ৪৯ বছর বয়সে মারা যান। গত ২৯ ডিসেম্বর থেকে বিএসএমএমইউ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন বাপ্পী। তিনি নিউমোনিয়া ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

বাপ্পী আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রসিকিউটর এবং সুপ্রিম কোর্টের অ্যাসিস্টেন্ট অ্যাটর্নি জেনারেল ছিলেন।

Pin It