বাংলাদেশের অগ্রগতিতে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের

image-708636-1692466354

বাংলাদেশকে শক্তিশালী গণতান্ত্রিক দেশ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখতে মত দিয়েছেন মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের নতুন সদস্য কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো।

বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের নতুন সদস্য হয়েছেন রিপাবলিকান কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো। কংগ্রেশনাল এই ককাস বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে।

যুক্তরাষ্ট্রের মূলধারার প্রবীনতম রাজনীতিক মোরশেদ আলমের নেতৃত্বে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ নামে একটি সংগঠন শুক্রবার, নিউইয়র্কের লং আইল্যান্ডে, ককাসের নতুন এই সদস্যকে সংবর্ধনা জানায়।

মতবিনিময় সভায় বাংলাদেশ সম্পর্কে কংগ্রেসম্যানকে অবহিত করেন কমিউনিটির বিশিষ্টজনেরা। এসময় বাংলাদেশকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দেশ উল্লেখ করে অ্যান্ড্রু গারবারিনো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৪ বছর ধরে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সন্ত্রাসবাদ দমনেও বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন তিনি। আলোচনায় উঠে আসে বাংলাদেশের আসন্ন নির্বাচন প্রসঙ্গ।

কমিউনিটির নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্র সরকার একপেশে অবস্থান নিচ্ছে। তারা রোহিঙ্গাদের পুনর্বাসনে ব্যাপক সহায়তা দিলেও বঙ্গবন্ধুর খুনীকে বাংলাদেশের কাছে ফিরিয়ে দিতে আগ্রহী নয়।

কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো মার্কিন পররাষ্ট্র দপ্তরের ভূমিকায় হতাশা প্রকাশ করেন। একইসঙ্গে বাংলাদেশ যেন সব ক্ষেত্রেই ন্যায়বিচার পায় এজন্য কাজ করবেন বলেও জানান তিনি।

আগামী নির্বাচনের আগে বাংলাদেশ ভ্রমণের আগ্রহ দেখালে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান এবং সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

Pin It