বিএনপির ভোটে আসার প্রসঙ্গ উড়িয়ে দেওয়া যায় না: ওবায়দুল কাদের

1700836181.Qader (1)

বিএনপি নির্বাচনে আসবে না, এটা এক কথায় উড়িয়ে দেওয়া যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির ভেতরের অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন দেশের অর্থনীতিকে ধ্বংস করার পথ বেছে নিয়েছে। তারা এখন চোরাগোপ্তা হামলা, নাশকতা চালাচ্ছে, গাড়ি ভাঙচুর—এসব অপকর্ম করছে।

জনগণ নির্বাচনমুখী হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণ নির্বাচনমুখী হয়েছে এটা সরকারের সাফল্য। এসব চোরাগোপ্তা হামলা করে নির্বাচন পণ্ড বা ভণ্ডুল করা সম্ভব নয়। নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

বিএনপির আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি যা যা করেছে এর চেয়ে কঠোর কর্মসূচির দৃষ্টান্ত পৃথিবীতে আর নেই ৷ আগুন দিয়ে বাস পোড়ানো, পার্কিং করা গাড়িতে ঘুমন্ত চালককে মারা, হরতাল, অবরোধ—২০১৩, ২০১৪ সালের পুনরাবৃত্তি। নাশকতার চেয়ে আর কী কঠোর কর্মসূচি আছে?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে আসবে না এক কথায় উড়িয়ে দেওয়া যায় না। বিএনপির এখনো সুযোগ আছে। তারা জোটগতভাবে না এলেও দলটির ভেতরের অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। শেষ পর্যন্ত ছবিটা কোথায় যায় দেখা যাক।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচন নিয়ে বহিঃশক্তির মন্তব্যকে স্বাগত জানাচ্ছি না। সংবিধান অনুযায়ী নির্বাচনে আমাদের মনোযোগ। আমাদের নির্বাচনকে কেন্দ্র করে বৃহৎশক্তির দেশগুলোর মন্তব্যে আমরা শরিক হতে চাই না।

Pin It