বিএনপি-জামায়াতের পাঁচ বছরে দেশ পিছিয়েছে ৫০ বছর: জয়

72ed2d706d05a01a7e2e0bc941563bb5-5d3b3c9477bc9

বিএনপি-জামায়াত জোটের পাঁচ বছরের শাসনকাল দেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার রাতে ফেইসবুকে একটি ভিডিও পোস্ট করে তিনি এই বক্তব্যের পক্ষে বিভিন্ন তথ্য-উপাত্ত এক এক করে তুলে ধরারও ঘোষণা দিয়েছেন।

জয় লিখেছেন, “বিএনপি-জামাত জোটের ২০০১ থেকে ২০০৬ সাল, এই ৫ বছরে বাংলাদেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে, এ কথা কি সত্যি নাকি শুধুই রাজনৈতিক বক্তব্য? সেই সত্য ঘটনাগুলোই আপনাদের সামনে আসবে এক এক করে।

“হত্যা, নির্যাতন, দখল, দলীয়করণ, দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি, ব্যাপক লুটপাট, দুর্নীতি ও অর্থপাচার, জঙ্গি উত্থান গ্রেনেড হামলার মত এত ব্যাপক ঘটনা স্বাধীন বাংলাদেশে আর ঘটেনি, যা হয়েছে সেই ৫ বছরে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এও লিখেছেন, “তারেক রহমান হাওয়া ভবনকে রাষ্ট্রীয় ক্ষমতার প্যারালাল কেন্দ্রে পরিণত করে এই ভবনকে ঘুষ, পার্সেন্টেজ দেওয়ার অঘোষিত নিয়মে পরিণত করেছিল। ব্যাপক দলীয়করণ ও সিন্ডিকেট তৈরি করে কৃত্রিমভাবে জিনিসপত্রের দাম বাড়িয়ে সাধারণ জনগণের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা লুটে নিয়েছে তারা।”

অনুসারীদের উদ্দেশে জয় লিখেছেন, “নিয়মিতভাবেই আপনাদের সামনে নিয়ে আসব বিএনপি জামাত জোট সরকারের আমলের দুঃশাসনের কথা। সাধারণ মানুষ কতোটা নিষ্পেষিত ছিল, তা জানতে পারবেন তাদের মুখেই। চোখ রাখুন আমার অফিশিয়াল ফেসবুক পেইজে আর মন্তব্য করুন কমেন্ট বক্সে।”

Pin It