বিমানে যুক্ত হচ্ছে ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’

biman-5dfba1b8409dd

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত দুটি উড়োজাহাজ যুক্ত হচ্ছে। অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার বিমান দুটির নাম ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ ডিসেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ দুটি উড়োজাহাজ এবং বিমানের মোবাইল অ্যাপস আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের সংখ্যা ১৮টিতে উন্নীত হবে। নতুন করে যুক্ত হতে যাওয়া বিমান দুটোর নাম দিয়েছেন প্রধানমন্ত্রী নিজে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন সমকালকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিমান বহরে যুক্ত হচ্ছে নতুন নতুন উড়োজাহাজ। আগামী ২১ ও ২৪ ডিসেম্বর আরও দুটি নতুন উড়োজাহাজ যুক্ত হচ্ছে বিমানবহরে। এ দুটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে উড়োজাহাজের সংখ্যা ১৮টিতে উন্নীত হবে। নতুন দুটি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের আসন সংখ্যা মোট ২৯৮। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ক্লাস ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাস।

তিনি বলেন, বিমানের মোবাইল অ্যাপস ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইল থেকেই কিনতে পারবেন বিমানের সকল গন্তব্যের টিকিট। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ/রকেট/ যে কোনো কার্ডের মাধ্যমে। এ ছাড়া গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপস স্টোর থেকে যে কোনো স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে বিমানের ফ্লাইট-সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে। এ অ্যাপসের মাধ্যমে যাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টারগুলোর ঠিকানা, অনলাইন টিকিট ও রিফান্ড হেল্পডেক্স এবং টিকিট বুকিং সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন।

বিমানের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার বলেন, যাত্রীরা অ্যাপসটি ডাউনলোড করে নিজ নিজ প্রোফাইল তৈরি করে সরাসরি ওয়ানওয়ে, রাউন্ড ট্রিপ টিকিট, বুকিংয়ের পর টাকা পরিশোধের ব্যবস্থা, রিজার্ভেশন স্ট্যাটাস চেকিংয়ের সুবিধা, ভ্রমণসঙ্গীর তথ্য সরবরাহ করতে পারবেন। মাই ট্রিপ, বুকিং হিস্ট্রি, ডেবিট ও ক্রেডিট কার্ড (ভিসা, মাস্টার, অ্যামেক্স, নেক্সাস) ও মোবাইলের (বিকাশ, রকেট) মাধ্যমে টিকিট ক্রয় এবং বুকিংয়ের টার্মস অ্যান্ড কন্ডিশন সুবিধা রয়েছে অ্যাপসটিতে।

Pin It