ব্যথা নেই ওবায়দুল কাদেরের বুকে, সব রিপোর্ট ভালো

image-498677-1639638950

অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বুকে এখন ব্যথা নেই। রক্তচাপ-অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। বৃহস্পতিবার মেডিকেল বোর্ডের বৈঠক শেষে এই তথ্য জানিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। তিনি ওবায়দুল কাদেরের মেডিকেল বোর্ডের অন্যতম সদস্য।

ডা. শারফুদ্দিন আহ‌মেদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের অবস্থা অনেক ভালো। তিনি সুস্থ বোধ করেছেন। সকালে খাওয়া-দাওয়া শেষ করে এখন বিশ্রাম নিচ্ছেন। নিজেই খেয়েছেন তিনি। হাঁটাচলাও করছেন।

‘দলীয় গুরুত্বপূর্ণ পদে থাকায় তিনি সবসময় অনেক ব্যস্ত থাকেন, যে কারণে এখানে একটু বেড রেস্টে রয়েছেন। আজকে উনার সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট হাতে আসছে। ছু‌টির দিন হওয়া সত্বেও আজ সকা‌লে মে‌ডি‌কেল বোর্ডের সদস‌্যদের নি‌য়ে‌ তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে পর্য‌ালোচনা ক‌রে‌ছি। তার সব মে‌ডি‌কেল রি‌পোর্ট স্বাভাবিক আছে। দুতিন দিন রেস্ট নিয়ে বাসায় ফিরতে পারবেন ইনশাআল্লাহ।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা নিয়ে এই চিকিৎসক আরও বলেন, বুকে ব্যথা নেই। ডায়াবেটিস, অক্সিজেন সার্কুলেশন এখন স্বাভাবিক রয়েছে। ব্লাড প্রেশার স্বাভাবিক রয়েছে। অনেক গণমাধ্যম নিউজ করেছিল তার শ্বাসকষ্ট দেখা দিয়েছে। এটা সঠিক নয়।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় বুধবার ১০ সদস্যের মেডিকেল বোর্ডের প্রথম বৈঠক হয়। এরপর কিছু পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছিল। সেই পরীক্ষার রিপোর্ট মেডিকেল বোর্ডের হাতে এসেছে। সে অনুযায়ী তাকে কিছু ওষুধ দেওয়া হয়েছে।

Pin It