বড়দিনের নিরাপত্তায় র‌্যাব, প্রস্তুত স্পেশাল ফোর্স ও ডগ স্কোয়াড

image-628183-1671896150

বড়দিন উপলক্ষ্যে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের পক্ষ থেকে ঢাকাসহ দেশব্যাপী ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট।

শনিবার র‌্যাব সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, রোববার বড়দিনে সারাবিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে বাংলাদেশের খ্রিষ্ট ধর্মাবলম্বীরাও আনন্দঘন পরিবেশে উৎসব পালন করবে। এ উপলক্ষ্যে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিতে গোয়েন্দা নজরদারি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড, গির্জাগুলোতে স্ট্রাইকিং রিজার্ভ, ফুট ও মোবাইল টহল, ভেহিক্যাল স্ক্যানার, চেকপোস্ট ও সিসিটিভি মনিটরিং প্রস্তুত রেখেছে র‌্যাব। অনলাইনে অপপ্রচার ও গুজব ঠেকাতে র‌্যাবের সাইবার মনিটরিং টিমের সার্বক্ষণিক নজরদারি চলছে।

এদিকে বড়দিন উপলক্ষ্যে র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশিদ হোসেন বাংলাদেশে অবস্থানরত খ্রিস্টান ধর্মাবলম্বীসহ বিশ্বের সব খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি ধর্মীয় সম্প্রীতির বাংলাদেশে খ্রিস্টান ধর্মাবলম্বীসহ অন্য ধর্মাবলম্বীদেরকেও শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপনের অনুরোধ জানিয়েছেন।

Pin It