মানুষের অসাবধানতার জন্য করোনা সংক্রমণ বাড়ছে: কাদের

1625990671.Obaydul 2

মানুষের অসাবধানতার জন্য করোনা সংক্রমণ বাড়ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের৷

তিনি বলেন, অমনোযোগী ও অসাবধানতার জন্য করোনা সংক্রমণ বাড়ছে৷ জনগণের প্রতি অনুরোধ জানাই, নিজের সুরক্ষার জন্য হলেও সঠিকভাবে ও শতভাগ মাস্ক পরুন।

রোববার (১১ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখন কোনো রাজনীতি নয়, করোনার এ সংকটে একমাত্র রাজনৈতিক কর্মসূচি হচ্ছে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, আর এটাই এখন আওয়ামী লীগের একমাত্র রাজনৈতিক কর্মসূচি। আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল, যারা রাজধানী থেকে গ্রাম পর্যন্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

সমালোচনা যারা করেন তারা সমালোচনার জন্য সমালোচনা করেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো সমস্যা হবে না৷ যারা এনিয়ে কৃত্রিম সংকটের কথা বলেন, তা ঠিক নয়, এনিয়ে যারা হাহাকার করেন, তারা রাজনীতি করছেন।

ওবায়দুল কাদের করোনা মহামারিতে দলমত নির্বিশেষে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, মানুষ যদি না থাকে, তাহলে সংগঠন দিয়ে কি হবে?

রূপগঞ্জের ঘটনায় আওয়ামী লীগ দায়ী, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল হয়তো কোনো এক সময় বলবেন, বজ্রপাতে কেউ মারা গেলে, তার জন্যও আওয়ামী লীগ দায়ী!
রূপগঞ্জের ঘটনায় সরকার তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যে সব প্রতিষ্ঠান কর্মচারীদের ঝুঁকিতে রেখে ব্যবসা করছে, তাদের জন্য রূপগঞ্জের ঘটনা সতর্ক বার্তা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

পরে প্রতিনিধিদের মধ্যে করেনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেন নেতৃবৃন্দ।

Pin It