মুক্তির প্রশ্নে আপস করবেন না খালেদা জিয়া: মওদুদ

Untitled-1-5d97569407730

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির প্রশ্নে সরকারের সঙ্গে কোনো আপস করবেন না বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ব্যারিস্টার মওদুদ বলেন, খালেদা জিয়া আপসহীন নেত্রী, তিনি কারও কাছে কখনও মাথা নত করবেন না। প্রয়োজন হলে আরও নির্যাতন সহ্য করবেন, কষ্ট সহ্য করবেন; তবুও তিনি আপস করবেন না।

তিনি বলেন, খালেদা জিয়া অবশ্যই জেলখানা থেকে বেরিয়ে আসবেন। হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না।

দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ বলেন, যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে, সেই দুই কোটি টাকা এখন আট কোটি হয়েছে। একটি পয়সাও তিনি স্পর্শ করেননি। কিন্তু সাজা হয়েছে। কারণ এটি একটি রাজনৈতিক মামলা ছিল, আইনগত মামলা ছিল না।

সারাদেশে চলমান ‘শুদ্ধি অভিযান’ নিয়ে তিনি বলেন, ‘সরকারের মুখোশ খুলে গেছে। ১০ বছর পর এই অভিযান একটি চালাকি। এ অভিযান হলো একটি আইওয়াশ। এটার কোনো গুরুত্ব ও তাৎপর্য দেখি না।’

তবে ‘শুদ্ধি অভিযানে’র জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘এখন আপনার সাবেক ও বর্তমান মন্ত্রী, সাবেক ও বর্তমান এমপিদের সম্পদের হিসাব মানুষের কাছে উপস্থাপন করুন।’

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক খানের পরিচালনায় আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ্‌ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির শওকত মাহমুদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা প্রমুখ নেতা বক্তব্য দেন।

Pin It