মোদিকে চ্যালেঞ্জ রাহুলের

কঠোর সমালোচনার পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

modi-5ccdb101f406a

লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম ও কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালাকে পাশে বসিয়ে শনিবার দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ চ্যালেঞ্জ ছোড়েন বলে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে।

কংগ্রেস সভাপতি রাহুল বলেন, আসুন, মুখোমুখি বসি। আমাকে দশটা মিনিট সময় দিন। চাকরি, অর্থনীতি, কৃষি নিয়ে আপনাকে কয়েকটা প্রশ্ন করব। যে কোনও জায়গায় বসতে পারি সেই বিতর্কের জন্য। শুধু বসতে চাই না অনিল অম্বানীর বাড়িতে।

এসময় রাহুল কট্টর জঙ্গি মাসুদ আজহার প্রশ্নেও কড়া সমালোচনা করতে পিছপা হননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপির।

তিনি বলেন, মাসুদ আজহারকে পাকিস্তানের হাতে তুলে দিয়েছিল কারা? কংগ্রেস কি মাসুদকে ফিরিয়ে দিয়েছিল পাকিস্তানে? কোন সরকার সন্ত্রাসবাদের সঙ্গে আপস করেছিল? কংগ্রেস মাসুদকে পাঠায়নি পাকিস্তানে? বাস্তবটা হল, বিজেপিই আপস করেছে সন্ত্রাসবাদের সঙ্গে। সন্ত্রাসবাদের মোকাবিলা করতে হবে কঠোর ভাবে। আর সেটা আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেয়ে ঢের ভাল ভাবে করতে পারি।

কান্দাহার কাণ্ডে পণবন্দি ভারতীয়দের ছাড়িয়ে আনতে ভারতের জেলে বন্দি মাসুদকে ১৯৯৯ সালে পাকিস্তানের হাতে তুলে দিয়েছিল প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে তদানীন্তন এনডিএ সরকার।

ইউপিএ জমানার সার্জিক্যাল স্ট্রাইকের ঘটনা নিয়ে যে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী মোদি, এ দিন তার সমালোচনাতেও সরব হন কংগ্রেস সভাপতি।

তিনি বলেন, ওই সব ঘটনাকে ভিডিয়োর কারসাজি বলে সেনা জওয়ানদের অপমান করেছেন প্রধানমন্ত্রী। সেনাবাহিনী মোদীজির ব্যক্তিগত সম্পত্তি নয়। আমরা সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করি না।

Pin It