রূপগঞ্জে সিম গ্রুপের ২ প্রতিষ্ঠানে আগুন

image-225415-1614363016

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ঠাকুরবাড়িরটেক এলাকার সিম গ্রুপের আজলান বিস্কিট তৈরির কারখানা ও সিম ফেব্রিক্সের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত সোয়া ৮টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, আজলান অ্যাগ্রো ফুড প্ল্যান্টের গ্যাসের পাইপের লিকেজ থেকেই আগুনের সূত্রপাত হয়। মূহুর্তেই চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পার্শ্ববর্তী একই মালিকের প্রতিষ্ঠান সিম ফেব্রিক্সের গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে সিম ফেব্রিক্সের তুলা, সুতা, কাপড়, ডেনিস মেশিনসহ যন্ত্রাংশ এবং আজলাম বিস্কিট তৈরির কারখানার কাঁচামাল ও উৎপাদিত খাদ্য দ্রব্যাদিসহ মূল্যবান মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে কাঞ্চন, আড়াইহাজার, ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে রাত সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

সিম ফেব্রিক্সের জেনারেল ম্যানেজার মিন্টু সরকার জানান, বিস্কিট তৈরির কারখানায় গ্যাসের প্রয়োজন হয়। সেই গ্যাসের পাইপের লিকেজ থেকেই আগুনের সূত্রপাত। প্রায় সঙ্গে সঙ্গেই আজলান বিস্কিট কারখানা ও সিম ফেব্রিক্সের গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। ক্ষতির সঠিক পরিমাণ এখনও নিরুপণ করা যায়নি।

নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহান, ওসি মহসিনুল কাদির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Pin It