রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণ নয়, শুধু বেড়া নির্মাণে সেনাবাহিনী

Senaprodhan-5da35a0a8dae0

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণ নয়, শুধু কাঁটাতারের বেড়া নির্মাণ করে দেবে সেনাবাহিনী। এ জন্য পরিকল্পনা চলছে। খুব শিগগিরই এ কাজ শুরু করা হবে।

রোববার দুপুরে কক্সবাজারের উখিয়ায় মেরিন ড্রাইভের নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীতে সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের পরীক্ষামূলক ফায়ারিং অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনীর উন্নয়নে সবসময় আন্তরিক। তার দিকনির্দেশনায় সেনাবাহিনীতে আধুনিকায়নের কাজ চলছে।

গণমাধ্যমে প্রকাশিত রোহিঙ্গা ক্যাম্পে সম্প্রতি সেনাসদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের খবরের বিষয়ে তিনি বলেন, এ ব্যাপারে একজন ব্রিগেডিয়ারকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারায় সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের টেস্ট ফায়ারিং অ্যাডহক ৪৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারির ব্যবস্থাপনায় কক্সবাজারের নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ উপস্থিত থেকে এ ফায়ারিং প্রত্যক্ষ করেন।

সেনাপ্রধান নতুন সংযোজিত অস্ত্রের নিপুণতা ও কার্যকারিতা প্রত্যক্ষ করে সন্তোষ প্রকাশ করেন। আধুনিক প্রযুক্তি সংবলিত বিশ্বখ্যাত অরলিকন রাডার কন্ট্রোল্ড গান বাংলাদেশ সেনাবাহিনীর যুদ্ধ সরঞ্জামাদির তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় আকাশ প্রতিরক্ষার অংশ হিসেবে বিমানবিধ্বংসী অস্ত্র সংযোজনের ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা আরও এক ধাপ এগিয়ে গেল।

এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Pin It