লাইসেন্স ছাড়া গাড়ি চালানোয় দুর্ঘটনা বেশি ঘটছে: তথ্যমন্ত্রী

information-m-5cf29c58f2134

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনেক চালক কোনো প্রকার লাইসেন্স ছাড়াই সড়কে গাড়ি চালাচ্ছেন। এ কারণে দুর্ঘটনা বেশি ঘটছে। দেশে যতগুলো গাড়ি আছে বাস্তবে কিন্তু তত গাড়ির ড্রাইভিং লাইসেন্স নেই।

শনিবার বৃহত্তম চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক ফেডারেশন সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

বৃহত্তম চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক ফেডারেশনের সভাপতি মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম বিভাগের পরিচালক (স্থানীয় সরকার) দ্বীপক চক্রবর্তী প্রমুখ। চট্টগ্রাম নগরের পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু বে ভিউতে এ অনুষ্ঠানের আয়োজন হয়।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, দেশে যত বেশি গাড়ির সংখ্যা বাড়ছে, তত বেশি বাড়ছে দুর্ঘটনা। এই দুর্ঘটনা থেকে পরিবহন সেক্টরের লোকজনও রেহাই পাচ্ছে না। সরকারের পাশাপাশি পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে যদি নির্দেশনা দেওয়া হয় লাইসেন্স ছাড়া কেউ গাড়ি চালাতে পারবে না, তাহলে এ সমস্যার সমাধান সম্ভব। দুর্ঘটনা রোধ করতে প্রশিক্ষণপ্রাপ্ত চালকও নিয়োগ করতে হবে।

বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে পেট্রোল বোমা দিয়ে ঘুমন্ত অনেক চালককে হত্যা করেছে বিএনপি-জামায়াত। শত শত গাড়িও জ্বালিয়ে দিয়েছে তারা। এতেই প্রমাণিত হয়েছে যে, বিএনপি-জামায়াত পেট্রোল বোমা মারার রাজনীতি করে। এ জন্য তাদের প্রত্যাখ্যান করতে হবে।

Pin It