শিগগিরই ট্রাম্পের বিরুদ্ধে অভিসংশনের সিদ্ধান্ত

image-121176-1578638764

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিশংসনের অনুচ্ছেদ শিগগিরই সিনেটে পাঠানো হবে বলে জানিয়েছেন মার্কিন প্রতিনিধি পরিষদের ডেমোক্রেট স্পিকার পেলোসি । বৃহস্পতিবার পেলোসি সাংবাদিকদের বলেন, আমি অনির্দিষ্টকালের জন্য অনুচ্ছেদ গুলো ধরে রাখছিনা। তবে আমি প্রস্তুত হলেই সেগুলো ছাড়বো। খবর আল জাজিরার।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের সিদ্ধান্ত মূলত আটকে আছে মার্কিন সিনেটে পেলোসির অভিশংসনের অনুচ্ছেদ না দেয়ার কারণে। এই অনুচ্ছেদ পাঠালেই মার্কিন সিনেট ট্রাম্পের অভিশংসনের সিদ্ধান্তের ব্যাপারে আগাতে পারবে।

গত ১১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দু’টি অভিযোগ গঠন করেন ডেমোক্র্যাটরা। ১০ ডিসেম্বর প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটির চেয়ারম্যান জেরল্ড নাডলার এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ গঠনের কথা জানান। প্রথম অভিযোগ ছিল, প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতার অপব্যবহার করেছেন এবং দ্বিতীয়ত তিনি বিচার কাজে বাধা দিয়েছেন।এর আগে মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে ১৮৬৯ সালে অ্যান্ড্রিউ জনসন, ১৯৯৮ সালে বিল ক্লিনটন এবং ১৯৭৪ সালে রিচার্ড নিক্সন অভিশংসনের মুখে পড়েন।

Pin It