শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় কমনওয়েলথ মহাসচিব

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড।

muna-5c4c7b8cbf229

ব্রিটেনে দায়িত্বরত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বৃহস্পতিবার লন্ডনে কমনওয়েলথ সদরদফতর মার্লবরো হাউসে প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

কমনওয়েলথ সদরদফতর ও বাংলাদেশ হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন, সামাজিক উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বিগত ১০ বছর শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করে কমনওয়েলথ মহাসচিব বলেন, নারীর ক্ষমতায়ন ও প্রমোশনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্ব অনুকরণীয়।

তিনি বলেন, একটি গতিশীল সমাজের স্বার্থেই পুরুষের পাশাপাশি সমভাবে নারীকে ভূমিকা রাখার সুযোগ দিতে হবে। উপযুক্ত স্থানে পুরুষের পাশাপাশি নারীর অবস্থান অর্থনৈতিক উন্নয়নের জন্যও জরুরি।

এ সময় প্যাট্রিসিয়া স্কটল্যান্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্লানেট ৫০-৫০’ অ্যাওয়ার্ড পাওয়ার কথাও স্মরণ করেন।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সামাজিক উদ্ভাবন উদ্যোগ পরিকল্পনা কমনওয়েলথের ইনোভেশন কেন্দ্রে অন্তর্ভুক্ত করা হয়েছে জানিয়ে হাইকমিশনার মুনা তাসনিমকে কমনওয়েলথ মহাসচিব বলেন, শেখ হাসিনার এই পরিকল্পনা ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের সেরা পরিকল্পনা।

হাইকমিশনার এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করায় কমনওয়েলথ মহাসচিবকে ধন্যবাদ জানান। বিগত ১০ বছরে সামাজিক উদ্ভাবন উদ্যোগসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের বিভিন্ন দিক তুলে ধরে মুনা তাসনিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণেই দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সামাজিক সূচকে বাংলাদেশ আজ শীর্ষে।

প্রসঙ্গত, বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম কমনওয়েলথ গভর্নিং বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

Pin It