শেষ ধাপে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

উপজেলা নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপে ২৩টি উপজেলা পরিষদে চলছে ভোটগ্রহণ। সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

2019061813012715d088c473a5b5

সকাল থেকেই বৃষ্টি থাকায় ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। কেন্দ্রের নিরাপত্তায় কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য।

এদিকে সুষ্ঠু পরিবেশ না থাকায় রাজবাড়ির কালুখালী উপজেলায় ভোট স্থগিতের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কাজী সাইফুল ইসলাম। অনিয়মের অভিযোগে গাজীপুর সদর উপজেলায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন এক স্বতন্ত্র প্রার্থী। অন্যদিকে, সিরাজগঞ্জের কামারখন্দের একটি কেন্দ্রে নৌকা ও ঘোড়া প্রতীক প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ায় পাঁচজন আহত হয়েছেন।

এই ধাপে যেসব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তার মধ্যে রয়েছে, শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, গাজীপুরের গাজীপুর সদর, নারায়নগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

এই ধাপে গাজীপুর সদরে ৫০টি কেন্দ্রের সবগুলোতেই ভোট হচ্ছে ইভিএমে।

প্রসঙ্গত, পাঁচটি ধাপে বিভক্ত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ হয় গত ১০ই মার্চ।

Pin It