সংসদে বিএনপির প্রতিনিধি, শপথ নিলেন জাহিদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া বিএনপির প্রার্থীদের মধ্যে প্রথম সংসদে এলেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ।

BNP-MP-Oath-5cc1766b832c4

দলীয় সিদ্ধান্ত ও নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করলেন তিনি।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বেলা ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে তার দফতরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম এবং হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে জাহিদুর রহমান এমপি রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসন থেকে নির্বাচিত হন জাহিদ।

জাহিদ ছাড়া বিএনপি থেকে নির্বাচিত হওয়া বগুড়া-৪ আসনের মোশারফ হোসেন, বগুড়া-৬ আসনের মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশিদ এখনও শপথ নেননি।

একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন।

বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে এবারের সংসদ নির্বাচনে লড়ে বিজয়ী হওয়া আটজনের মধ্যে গণফোরামের দুই নেতা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আগেই শপথ গ্রহণ করেন।

গত ৭ মার্চ শপথ নেন ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত গণফোরাম নেতা সুলতান মনসুর। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শপথ গ্রহণের দিনই গণফোরাম তাকে দল থেকে বহিষ্কার করে। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।

সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হওয়া মোকাব্বির খান শপথ নেন ২ এপ্রিল।

Pin It