সন্ত্রাসীদের কোনও দেশ নেই: প্রধানমন্ত্রী

Untitled-1-5cc14b57384c6

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ইসলাম ধর্মের নাম করে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তারা ইসলাম ধর্মেরই ক্ষতি করছে। সন্ত্রাসীদের কোনও ধর্ম নেই, দেশ নেই। এরা মানবজাতির শত্রু।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করার সময় একথা বলেন তিনি।

শ্রীলংকায় হামলায় ফুপাত ভাই শেখ সেলিমের নাতির মৃত্যুর প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, সন্ত্রাসের কারণে আমরা আট বছরের শিশু জায়ান চৌধুরীকে হারিয়েছি। আমার পরিবারের সবাইকে ১৫ আগস্টে হারিয়েছি। আমি চাই না, আর কোনও সন্তানের এভাবে মৃত্যু হোক।

তিনি বলেন, যারা এগুলো করে তারা ঘৃণা ছাড়া কিছুই পায় না। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মনবতার বিরুদ্ধে। এদের বিরুদ্ধে কথা বলতে হবে। আমি আশা করি, ইমামরা মসজিদে খুতবার আগে এ ব্যাপারে আলোচনা করবেন। ইসলাম যে শান্তির ধর্ম সে বিষয়ে কথা বলেবেন।

এসময় দেশকে এগিয়ে নেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে রেলপথে যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চিন্তার কথা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, রেলের যোগাযোগটা উন্নত করে দিতে চাই। এর সার্বিক উন্নয়নে ব্যবস্থা নিচ্ছি। আমরা চাই দেশটা এগিয়ে যাক। সবকিছুর সঙ্গে রেল সাশ্রয়ীও বটে।

বিশ্বব্যাংকের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক এখন প্রস্তাব দিচ্ছে আলাদা একটা সেতু করার। তারা যমুনা নদীর ওপর সেতু করে দিতে চায়। দেশটা আমাদের। আমরা যতটা ভালো বুঝব অন্য কেউ বাইরে থেকে এসে আমাদের ভালো বুঝবে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, উত্তরবঙ্গ এখন আর মঙ্গাপীড়িত নয়। আমরা উত্তরবঙ্গকে মঙ্গামুক্ত করেছি। রাজশাহীবাসীকে ধন্যবাদ জানাই।

বলনতা এক্সপ্রেসের উদ্বোধন ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন, অত্যন্ত আনন্দের সঙ্গে বনলতা এক্সপ্রেসের উদ্বোধন ঘোষণা করছি। এখন থেকে সবমিলিয়ে ৫ ঘণ্টার মধ্যে ঢাকা থেকে রাজশাহী পৌঁছে যাওয়া যাবে।

সামনে ঈদ এবং জ্যৈষ্ঠমাসের আমপাকার ব্যাপারটি মাথায় রেখে এই ট্রেনের উদ্বোধন করা হলো বলেও জানান তিনি।

ভিডিও কনফারেন্সের অপরপ্রান্তে রাজশাহী রেলস্টেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

Pin It