সরকার মুক্তিযোদ্ধাকে রাজাকার, রাজাকারকে মুক্তিযোদ্ধা বানাচ্ছে: ফখরুল

Fokhrul-5dfba824c5e1e

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার নিজেরাই মুক্তিযোদ্ধাকে রাজাকার আর রাজাকারকে মুক্তিযোদ্ধা বানাচ্ছে। তিনি রাষ্ট্র ও গণতন্ত্র উদ্ধারে ঐক্যবদ্ধ আন্দোলনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বৃহস্পতিবার বিকেলে নরসিংদী শহরের সিঅ্যান্ডবি রোডের কাজী সুপার মার্কেটের একটি কমিউনিটি সেন্টারে আবদুল মোমেন খান স্মৃতি সংসদ আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত দেশকে শোষণ করেছে। একইভাবে ক্ষমতাকে কুক্ষিগত করতে খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে আটকে রেখেছে। তিনি বলেন, বর্তমান সরকার তিস্তার পানির সুষম বণ্টন চায় না। তারা চায় শুধু ভারতকে খুশি রাখতে, যাতে ভারত তাদেরকে ক্ষমতায় থাকতে সহযোগিতা করে।

এ সময় আরও বক্তব্য দেন জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন ভূইয়া ইরান, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সুলতান উদ্দিন মোল্লা, জেলা মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নুল আবেদীন, জামাল আহমেদ চৌধুরী, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাবেক সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম মিন্টু, সাবেক ছাত্রনেতা ফেরদৌস আহমেদ খোকন, আবদুল মোমেন খান স্মৃতি সংসদের আহ্বায়ক বাবুল সরকার, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন মৃধা প্রমুখ।

আ স ম আব্দুর রব বলেন, বর্তমান সরকার স্বেচ্ছাচারী সরকার। এ সরকার খালেদা জিয়াকে মুক্তি দেবে না। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। খালেদা জিয়াকে শেখ হাসিনা ভয় পান। কারণ খালেদা জিয়া জনগণের নেত্রী। খালেদা জিয়াকে বাইরে রেখে ভোট চুরি করে ক্ষমতায় আসা সম্ভব নয়। এ কথা জেনেই বর্তমান সরকার খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য খালেদা জিয়ার মুক্তি আবশ্যক। তাই সবাই মিলে খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করতে হবে।

Pin It