স্থানীয় সরকার নির্বাচনে ভোটের পরিবেশ নেই: বিএনপি

BNP-samakal-5fce2b3e555ef

আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রতিবন্ধকতার কারণে ভোটের পরিবেশ নেই বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

আগামী ১০ ডিসেম্বর দেশের ১০টি উপজেলা, ৫টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন পরিষদে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এমরান সালেহ প্রিন্স বলেন, স্থানীয় সরকারের নির্বাচনে বিভিন্ন এলাকায় প্রার্থীদের প্রচার-প্রচারণায় বাঁধা দেওয়া হচ্ছে, নেতাকর্মীদের নিয়মিত হুমকি-ধামকি, ভয়-ভীতি প্রদর্শন ও বাড়ি বাড়ি পুলিশি তল্লাশি চালানো হচ্ছে। বিএনপির প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প রাতের অন্ধকারে আওয়ামী লীগের কর্মীরা ভেঙে ফেলছে। বিভিন্ন জায়গায় এজেন্টদেরও হুমকি দেওয়া হচ্ছে। এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে সংশ্লিষ্ট নির্বাচনি কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করা হলেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না। ক্ষমতাসীনদের প্রতিবন্ধকতার কারণেই স্থানীয় সরকারের আসন্ন নির্বাচনে ভোটের কোনো সুষ্ঠু পরিবেশ নেই।

তিনি আরও বলেন, বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনের প্রতি আসন্ন স্থানীয় সরকার নির্বাচনগুলোতে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান জানাচ্ছি। জনগণের মধ্যে বিরাজমান ভোট আতঙ্ক দূর করে ভোট উৎসব সৃষ্টি করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

একই সঙ্গে কুষ্টিয়া ও মাগুরায় বিএনপির কার্যালয় ভাংচুর, কুষ্টিয়ার জেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও মাগুরার যুগ্ম আহ্বায়ক মো. আখতার হোসেনের বাড়িতে হামলার ঘটনাও নিন্দা জানিয়ে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে চিনিকল বন্ধের প্রতিবাদে শ্রমিকদলের উদ্যোগে বুধবার ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। এ সময় দলের কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, এবিএম মোশাররফ হোসেন, মীর সরফত আলী সপু প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

Pin It