‘সড়ক ও রেল যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নে ঐকমত্য’

bss-5e1f42b2e109f

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকরের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটি সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎকালে তারা দু’দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

গত মঙ্গলবার থেকে সারা ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার উদ্বোধন ও গত বছরের সেপ্টেম্বর থেকে সারা ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্র্রচার শুরু হওয়ায় তথ্যমন্ত্রী ধন্যবাদ দেন ড. জয়শংকরকে। জয়শংকরও এ অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় আখাউড়া-আগরতলা সীমান্তপথে রেল ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়েও ঐকমত্য প্রকাশ করেন দুই মন্ত্রী। তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠককালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের তথ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার শ্রদ্ধা পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। ভারতে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার এটিএম রকিবুল হক এ সময় উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার হায়দরাবাদে রামুজি ফিল্ম সিটি পরিদর্শন শেষে পর দিন তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

Pin It