০৪ অগাস্ট পর্যন্ত রাশিফল

download (1)

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের ভ্রমণ লাভদায়ক হলেও খরচ সাপেক্ষ হবে। সাফল্য অর্জনের জন্য কর্মক্ষেত্রে একাগ্রতা বজায় রাখতে হবে। আর অবিরাম কাজ করতে হবে। পেশাদারী যোগাযোগ বাড়ানোর জন্য এটি একটি উৎকৃষ্ট সময়। সপ্তাহের মাঝদিকে ইচ্ছাশক্তির মাধ্যমে পুরস্কৃত হতে পারেন। কারণ একটি কৌশলপূর্ণ পরিস্থিতির মোকাবিলা করবেন। সামাজিক কোনো অনুষ্ঠানে যোগ দান করায় সবার কেন্দ্রবিন্দু হয়ে থাকবেন। প্রেম ঘটিত যোগাযোগ বাড়বে। সপ্তাহের শেষদিকে পরাজয় থেকে কিছু পাঠ শেখা উচিত। কারণ বিপর্যয় ঘটতে পারে। বুঝে খরচ করুন। আজেবাজে খরচ না করতে চেষ্টা করতে হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ভুল যোগাযোগ একটি সমস্যার সৃষ্টি করতে পারে। তবে বসে কথা বলে তা সামলাতে সমর্থ হবেন। বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত না। কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন। যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক হবে। সপ্তাহের মাঝদিকে কার্যদক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তিগুলো অবলম্বন করুন। আপনার শৈলী ও কাজকর্ম করার অন্যান্য উপায়গুলো এমন মানুষজনকে আগ্রহী করবে যারা আপনাকে কাছে থেকে দেখেছেন। সহকর্মীরা প্রতিদিনের তুলনায় এ সময় আপনাকে ভালোভাবে বুঝতে পারবে। সপ্তাহের শেষ দিকে দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত বয়ে আনবে। প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে পেতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে খারাপ মেজাজ জীবনসঙ্গীর কিছু বিশেষ চমকপ্রদ কাজের মাধ্য ঠিক হয়ে যাবে। ব্যবসায়ীরা শুভ কিছু হওয়ার ইঙ্গিত পেতে পারেন; অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ নিতে পারেন। ছোটখাট কোনো আঘাত লাগতে পারে। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যঘাত ঘটাতে পারে। সপ্তাহের মাঝদিকে হঠাৎ করেই ধর্ম বা আধ্যাত্মিকতায় আগ্রহী হয়ে উঠবেন। ক্রিয়াকলাপে আগ্রহ বাড়তে পারে। উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার কথা ভাবতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে আপনার কাজ ঊর্ধ্বতন ও সহকর্মীদের মাধ্যমে প্রশংসিত হতে পারে, যা আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। পর্যবেক্ষণ ও বিশ্লেষণার্থক দক্ষতা অর্জন করায় পেশাগত জীবনে অগ্রগতিতে সাহায্য করবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে পরিবারের কারও স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। অচেনা ব্যক্তিদের সাথে দেখা করার সময় সতর্কতা অবলম্বন করুন। যে সমস্ত ব্যবসায়িক উদ্যোগগুলো আটকে রেখেছিলেন তা আবার সক্রিয় হতে পারে। উপলব্ধি করবেন আপনার জীবনসঙ্গী আরও যত্নশীল হয়েছেন। সপ্তাহের মাঝদিকে সাংবাদিকতার সাথে জড়িতরা রাজনৈতিক অবস্থার শিকার হতে পারেন। গাড়িতে চলাফেরার ব্যপারে সতর্ক থাকুন। মাথা ঠাণ্ডা রেখে কাজ না করলে কারও সাথে বিবাদ হতে পারে। সপ্তাহের শেষদিকে সেসব শিক্ষার্থী বিদেশ যেতে চেয়েছিলেন তাদের পছন্দের প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেতে পারেন। খেলোয়াড়দের বিদেশ ভ্রমণের সুযোগ আছে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। উপলব্ধি করতে পারবেন প্রণয়ী কতটা ভালোবাসে। স্বাস্থ্যবিষয়ক ব্যাপারে অবহেলা করা যাবে না। সপ্তাহের মাঝদিকে কিছু জিনিস বিবাহীত জীবন আরও সুন্দর করবে। বিনিয়োগের যে খাতগুলো আকর্ষণীয় লেগেছে সেগুলো নিয়ে বিশেষজ্ঞের পরামর্শ নিন। সপ্তাহের শেষদিকে কাজের জায়গায় চাপ ও ভিন্ন মতভেদের কারণে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করতে পারে। বিশেষ করে রাস্তার ‘ক্রসিং’য়ে গাড়ি চালাতে সতর্ক হন। নয়ত দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের ‍শুরুতে জমিজমার ওপর নজর কেন্দ্রীভূত করুন। এ ব্যবসার সাথে জড়িতদের অপ্রত্যাশিত লাভ অর্জন হতে পারে। অপ্রত্যাশিত অতিথিরা বাড়িতে ভীড় করতে পারে। ভালোবাসার লোককে হতাশ করবেন না- পরে আফসোস হতে পারে। শিক্ষার্থীদের জন্য একটি আদর্শ সময় গবেষণা করার জন্। তাদের ধারণা ও সমাধানগুলো একটি গ্রহণযোগ্যতা অর্জন করবে। সপ্তাহের মাঝদিকে আচমকা সিদ্ধান্ত ও অপ্রয়োজনীয় পদক্ষেপ নিলে খারাপ সময় হবে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে একটি অনুকূল সময় হবে। লাভ বাড়ানোর জন্য বিশেষ ধারণাগুলো নিয়ে ঠিকমতো এগিয়ে যাবেন। বিয়ে একটি আশীর্বাদ, সেটা অনুভব করবেন। বৈবাহিক জীবনের ওপর আসা বিষয়গুলো সত্যিই অবিশ্বাস্য।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে লেখালিখিতে সময় ব্যয় করলে সৃজনশীলতার দিকে যেতে পারেন। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। পরিবার একসাথে থাকুক ও একে অপরের প্রতি পরিপূরক হোক- এজন্য অতিরিক্ত প্রচেষ্টা করবেন। সপ্তাহের মাঝদিকে প্রাণোচ্ছল-স্নেহশীল মেজাজে মিশুক স্বভাব, আপনার আশপাশে যারা আছে তাদের আনন্দ দেবে। ভালোবাসার মানুষটি আপনার খেয়ালি আচরণ সামলানো অত্যন্ত দূরহ মনে করবে। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যের প্রতি নজর দিন। দুশ্চিন্তা ভাবনাগুলো খুশিকে নষ্ট করতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে উপার্জন বাড়ানোর জন্য আপনার মনোবল ও ব্যবহারিক জ্ঞান থাকবে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ হবে। রসিক স্বভাব চারপাশের পরিবেশ আলোকিত করবে। সহকর্মী ও আত্মীয়রা গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করবে। সপ্তাহের মাঝদিকে রিয়েলয়েস্টেট ব্যবসায়ীরা সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি ও লাভবান হতে পারেন। যেখানে কোনো দিন যাননি এমন জায়গায় ভ্রমণের সুযোগ আসলে সুন্দরভাবে তা গ্রহণ করার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে মেধাবী তরুণ তরুণীদের পরীক্ষা বা চাকুরী লাভের চেষ্টার ওপর শুভ সংযোগ হতে পারে। ভালোবাসা প্রিয়জনের জন্য ফাল্গুনধারার মতো বইতে পারে। বিশ্বের যত আবেগ উচ্ছাস আপনাদের দুজনের মধ্যে অনুষ্ঠিত হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সৃষ্টিশীল ব্যক্তিদের সাফল্যময় সময়। আপনার আকর্ষণীয় বন্ধুত্বসুলভ ব্যক্তিত্ব সকলের হৃদয় জয় করবে। অন্যরা কী ভাববে, সে বিষয়ে বিশেষ সচেতন হবেন। ব্যাংকিং কারবার খুব সতর্কতার সাথে সামলাতে হবে। চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন, যা থেকে আর্থিকভাবে লাভবান হতে পারেন। অধিকাংশই অপ্রত্যাশিত সূত্র থেকে উপার্জন করবেন। সপ্তাহের মাঝদিকে দেখা করতে আসা আত্মীয়রা আপনি যা ভেবেছিলেন তার থেকেও অনেক ভালো হবেন। কিছু আইনি পরামর্শর জন্য কোনো আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো সময়। আপনাদের কেউ কেউ বন্ধুদের বা পরিবারের সদস্যদের সাথে ঘুরতে যেতে পারেন। সপ্তাহের শেষদিকে উচিত হবে ভূমি, সম্পত্তি, জমি সংক্রান্ত সমস্যার ওপর নিজের নজর কেন্দ্রীভূত করা। নতুন বাসগৃহ অথবা ভূমি ক্রয়ের সাথে জড়িতদের অবিশ্বাস্য আর্থিক লাভবান হতে পারেন। বিরোধ বিতর্ক এড়িয়ে চলুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রয়োজন অনুযায়ী ব্যয় করুন। মনে রাখবেন গাছে টাকা ফলে না, কঠোর পরিশ্রমই উপার্জনের একমাত্র মাধ্যম। নিজের অবস্থানটি সুসংহত করতে পাশাপাশি কিছু দরকারী নতুন সংযোগ তৈরি করতে পারবেন। ধারালো পর্যবেক্ষণ অন্যদের থেকে এগিয়ে রাখতে সাহায্য করবে। সপ্তাহের মাঝদিকে মুনাফা অর্জনের ব্যবসায়ে ব্যস্ত থাকবেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি জরুরি কেনাকাটায় সুবিধা আনবে। আর্থিক সীমাবদ্ধতা এড়াতে বাজেটে আটকে থাকুন। সপ্তাহের শেষদিকে আত্মীয়রা দুঃখভাগ করে নেবে। খোলামনে সমস্যাগুলো তাদের সাথে ভাগ করে নিন। জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরি করুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে মেজাজ পরিবর্তন করতে কোনো সামাজিক জমায়েতে উপস্থিত থাকুন। মনে রাখবেন যা সরানো যায় না, তা সহ্য করে নিতে হয়। আজকের জন্যই বাঁচার যে প্রবণতা সেটাকে কেন্দ্র করে, বিনোদন খাতে অতিরিক্ত খরচে লাগাম টানুন। সপ্তাহের মাঝদিকে উৎফুল্ল থাকুন, যেহেতু ভালো সময় আসছে। আপনার মধ্যে বাড়তি উদ্যম থাকবে। সাফল্য অর্জনের জন্য একাগ্রতা বজায় রাখতে হবে আর অবিরাম কাজ করতে হবে। সপ্তাহের শেষদিকে আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্ক থাকুন। এসময় দীর্ঘ মেয়াদী বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের যারা কর্মসংস্থানের সুযোগ খুঁজছেন তারা কোনো প্রভাবশালী ব্যক্তির সাথে দেখা করতে পারেন। এটি একটি অনুকূল সময়, কর্মক্ষেত্রে ভালোভাবে ব্যবহার করুন। কোনো আধ্যাত্মিক ব্যক্তি আশীর্বাদ করবেন ও মানসিক শান্তি পাবেন। প্রেমের যাত্রা ক্ষণজীবী হলেও মধুর হবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের বেদনা আপনাকে ঘুমাতে দেবে না। সময় ও অর্থকে মূল্য দিতে হবে। অন্যথায় আসন্ন সময়টা ঝামেলা ও চ্যালেঞ্জে পূর্ণ হবে। সপ্তাহের শেষদিকে কোনো কিছু ঘটার অপেক্ষায় থাকবেন না। নতুন সুযোগের সন্ধান নিন। ব্যক্তিগত জীবনের সাথে সম্পর্কিত কোনো বিষয় অপ্রয়োজনীয় হস্তক্ষেপ না হওয়ার বিষয়টি নিশ্চিত করুন। লক্ষ্য অর্জনের পথে একা চললে ভালো হয়।

Pin It