১১ অগাস্ট ২০২৩ পর্যন্ত রাশিফল

1679721943.his-2001160626

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

 রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্র মতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার জন্য একটি দুর্দান্ত ও মনোরম সময়। আপনার আসল ধারণাগুলো প্রভাবশালী লোদের মাধ্যমে প্রশংসিত হবে। আপনার ইতিবাচক মনোভাব চারপাশের মানুষদের মুগ্ধ করবে। সপ্তাহের মাঝদিকে কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য উদ্ভাবনী চিন্তা ব্যবহার করুন। অপ্রত্যাশিত স্থান থেকে আর্থিক লাভ পাবেন। দীর্ঘ মেয়াদের ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন। সপ্তাহের শেষ দিকে আত্মীয়দের কাছে ছোট সফর আপনার ক্লান্তিকর দৈনিক কাজের সূচী থেকে আরাম ও হালকা মুহূর্ত আনবে। আত্মীয়রা আপনার দুঃখ ভাগ করে নেবে। আপনার সমস্যাগুলো তাদের সাথে খোলা মনে ভাগ করে নিন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে খরচ বৃদ্ধি আপনার মনকে ভাবিত করে তুলবে। অপব্যয়ী স্বভাব পরিবারের কাছে সমালোচিত হবে। বিতর্ক ও মুখোমুখি সংঘাত ও অন্যদের মধ্যে দোষ খোঁজা এড়িয়ে চলুন। সপ্তাহের মাঝ দিকে সাফল্য অর্জনের জন্য আপনাকে একাগ্রতা বজায় রাখতে হবে। আর অবিরাম কাজ করতে হবে। আপনি ক্ষিপ্র গতিতে পদক্ষেপ গ্রহণ করার ফলে দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে। সপ্তাহের শেষ দিকে হতাশ হওয়ার কোনো কারণ নেই। ব্যবসায়িকভাবে ভালো একটা অর্থনৈতিক সুযোগ পেয়ে যেতে পারেন। আর্থিক ক্ষেত্রে সাফল্য লাভ করার একই ভালো সময়।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার সাহায্য করার ক্ষমতা সম্মান বয়ে আনবে। সন্তোষজনক ফলাফল পেতে সুন্দরভাবে সবকিছু পরিকল্পনা করুন। আপনার মেজাজ পরিবর্তন করতে কোনো সামাজিক জমায়েতে উপস্থিত থাকুন। ভালোবাসার মানুষটি আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরহ মনে করবেন। সপ্তাহের মাঝদিকে আর্থিক জীবন কিছুটা কঠিন হতে পারে। এমন পরিস্থিতিতে বেশি খরচ করার অভ্যাস নিয়ন্ত্রণ করতে হবে। আর সঠিকভাবে অর্থের ব্যবস্থা করতে হবে। বিনোদন ও রূপচর্চায় বেশি খরচ নয়। সপ্তাহের শেষ দিকে দায়িত্বের সাথে এমনভাবে আবদ্ধ হয়ে যাবেন যে আপনার প্রিয় শখগুলো পূরণ করার জন্য কোনো সময় নাও পেতে পারেন।  এমন মানুষদের সাথে হাত মেলান যারা সৃষ্টিশীল ও আপনার অনুরূপ ধারণা পোষণ করেন, আর জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরি করুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে বয়োজ্যেষ্ঠরা অত্যন্ত ভালো ব্যবহার করবেন। শুরু থেকে শেষ সময় পর্যন্ত আপনাকে কর্মক্ষেত্রে উদ্যমী থাকতে হবে। কারও জন্য পদোন্নতির সুযোগ অত্যন্ত সম্ভাব্য। সপ্তাহের মাঝ দিকে ধর্মীয় ও আধ্যাত্মিক আগ্রহ অনুধাবনের জন্য অত্যন্ত ভালো সময়। কোনো সামাজিক কারণে সেচ্ছাসেবকের কাউকে সাহায্য করা আপনার ক্ষেত্রে আশ্চর্য টনিকের মতো শক্তি বাড়িয়ে তুলতে পারে। চারপাশে প্রিয়জনের প্রণয়ীর ভালোবাসা অনুভব করবেন। সপ্তাহের শেষ দিকে খরচ কমানোর প্রয়োজন। ইতিমধ্যে খরচের সীমা অতিক্রম করে ফেলেছেন। বুঝে খরচ করুন আর আজে বাজে খরচ না করার চেষ্টা করুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কোনো ব্যবসায়িক ভ্রমণ বা পরিবারের সাথে তীর্থ যাত্রার পূর্বাভাস দেখা যাচ্ছে। সফর করা আপনাকে নতুন স্থান দেখাবে আর গুরুত্বপূর্ণ মানুষদের সাথে সাক্ষাৎ করাবে। সপ্তাহের মাঝদিকে বিভ্রান্তির মেঘকে সরিয়ে দিন আর সহকর্মী ও কর্তৃপক্ষের সাথে কথা বলে সুস্পষ্ট সিদ্ধান্ত নিন। ব্যক্তিগত তরফে একটি গুরুত্বপূর্ণ উন্নতি ঘটবে যা আপনার ও পুরো পরিবারের জন্য আনন্দ ধ্বনি নিয়ে আসবে। অনুকূল সময়, এটিকে ভালোভাবে ব্যবহার করুন। সপ্তাহের শেষ দিকে রাজনীতিবিদরা গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে সবার নজরে আসবেন। প্রেমের জীবন ভালো দিকে মোড় নেচ্ছে। কারণ এটি ভালো সম্পর্কের বিকাশ ঘটাচ্ছে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে ছোট দুর্ঘটনার পূর্বাভাষ দেখা যায়। সাথে আসা বয়স্কদের প্রতি সতর্কতা অবলম্বন করা দরকার। কাজের জায়গা থেকে চাপ ও মতভেদ আসতে পারে, যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। সপ্তাহের মাঝদিকে শিল্পী সুলভ যারা তারা বিদেশে উচ্চতর পড়া শোনা করার সুযোগ পাবেন। বিদেশে চাকরির জন্য আবেদন করার কথা ভাবলে, সৌভাগ্যপূর্ণ মনে হচ্ছে। প্রেম সবসময় গভীরভাবপূর্ণ, সেই অভিজ্ঞতা লাভ করবেন। সপ্তাহের শেষদিকে আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার সুযোগ পাবেন। সৃজনশীল প্রকৃতির চাকরির সাথে নিজেকে জড়িত করুন। কর্মক্ষেত্রে একটি চমৎকার সময় বলে মনে হয়। সহায়ক গ্রহগুলো আপনাকে আজ সন্তুষ্টবোধ করার প্রচুর কারণ এনে দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে স্বামী/ স্ত্রীর মধ্যে অভিমান শুধুমাত্র একটি সুন্দর মনোরম স্মৃতির জন্য থেমে যেতে পারে। তাই একটি উত্তপ্ত বাক্য বিনিময়ের সময় পুরানো দিনের কথা মনে রাখতে ভুল করবেন না। বিনিয়োগের যে পন্থাগুলো আকর্ষণীয় লাগছে সেগুলো খুটিয়ে দেখে কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। সপ্তাহের মাঝদিকে আপনার পক্ষে অনুকূল না হওয়াতে ঝুঁকি নেওয়ার বিষয়ে জড়িত হবেন না। চাপ উপেক্ষা করা ও বিশ্রাম নেওয়া প্রয়োজন। রাস্তায় থাকার সময় বেপরোয়া গাড়ি চালানো ও ঝুঁকি নেওয়া উচিত নয়। সপ্তাহের শেষদিকে সফর করা তাৎক্ষণিক লাভ না হলেও ভবিষ্যতে ভালো ভিত্তিপ্রস্তর স্থাপন করবে। পরিবারের সাথে তীর্থযাত্রা বা কোনো ব্যবসায়িক ভ্রমণের পূর্বাভাস দেখা যাচ্ছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে অসুস্থতা এড়াতে আপনার খাদ্যাভ্যাসকে মাঝারি হতে পরামর্শ দেওয়া হচ্ছে। তারপরও জ্বর ও সর্দিসহ কিছু স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। প্রিয়জনকে খুশি করা আপনার পক্ষে কঠিন হবে। মানসিক শান্তির জন্য উত্তেজনা পরিহার করুন। সপ্তাহের মাঝদিকে বিবাহ একটি আশীর্বাদ, সেটা অনুভব করবেন। স্বামী/ স্ত্রীর জীবন আগে এত রঙিন ছিল না। ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিন। সপ্তাহের শেষ দিকে দ্বন্দ্ব এড়িয়ে চলুন। এটি আপনার অসুস্থতা বাড়িয়ে তুলতে পারে। স্বামী/ স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝি কিছু অপ্রীতিকর অবস্থার সৃষ্টি করতে পারে। কোনো ফয়সালা করার আগে সামঞ্জস্যপূর্ণ দৃষ্টিভঙ্গী রাখুন। পুরানো বন্দোবস্তের ফলে ব্যবসায়ে ক্ষতি হতে পরে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের ‍শুরুতে সঙ্গী আপনার প্রতি অতিরিক্ত যত্নশীল হবে। আপনার চারপাশে প্রিয়জনের ভালোবাসা অনুভব করবেন। বাচ্চাদের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ খুশির মুহূর্ত আনবে। সপ্তাহের মাঝদিকে আবেগের জন্য খুব একটা ভালো সময় হবে না। শক্রুরা আপনার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র পরিকল্পনা করতে পারে। আপনার হতাশাপূর্ণ মনোভাবের জন্য কোনো অগ্রগতি করতে অক্ষম হবেন। সপ্তাহের শেষে কারও জীবন আপনার জীবনের সাথে মিশে যেতে পারে। জনগনের সাথে ঘনিষ্ঠ যোগযোগ সংঘটন করাবে। যেখানে আপনি সেখানেই জনপ্রিয়তা। এমন সব ব্যক্তিদের সংস্পর্শে আসবেন যারা বেশি ভ্রমণ করেন। ব্যবসায় প্রবৃত্তিকে জাগ্রত করবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তাবয়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। আপনার পরিবারের সদস্যরা একসাথে থাকুক আর একে অপরের পরিপূরক হোক তা নিশ্চিত করার জন্য আপনি অতিরিক্ত প্রচেষ্টা নেবেন। সপ্তাহের মাঝদিকে সঙ্গী সত্যিই অসাধারণ হবে, আপনার জীবন সত্যিই সম্মোহিত হয়ে যাবে। আপনি তা অনুভব করবেন। আপনার ভালোবাসার সাথে জীবন হাসি শুরু হবে আর স্বপ্ন পূরণ হবে। সপ্তাহের শেষদিকে কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে। তেল মসলাযুক্ত ও উচ্চ কোলেস্টেরল সমৃদ্ধ খাবার এড়ানোর চেষ্টা করুন। শরীর নিয়ে উৎকণ্ঠা দেখাবেন না, এতে অসুস্থতা বাড়বে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে লেখায় কিছুটা সময় ব্যয় করে সৃজনশীলতার দিকে যেতে পারেন। ভাই বা বোনের বিয়ে সম্পর্কে আপনাকে খুশি করে তুলবে। তবে তার থেকে আলাদা হওয়ার চিন্তায় আপনাকে কিছুটা দুঃখিত অনুভব করাবে। সপ্তাহের মাঝদিকে পারিবারিক অনুষ্ঠান ও গরুত্বপূর্ণ সমারোহের জন্য একটি শুভ সময়। আপনার কাজে সমমানসিকতার বন্ধুদের সাহায্য নিন। সপ্তাহের শেষ দিকে ভালোবাসার লোককে হতাশ করবেন না। পরে আফসোস করতে হবে। কাছের ও প্রিয়জনের ভালোবাসা এবং যত্ন আপনার উৎসাহ বৃদ্ধি করবে। আর আপনাকে নতুন কিছু করার ও কার্যকর কিছু গ্রহণ করতে উৎসাহিত করবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি হতে পারে। উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য মনোবল ও ব্যবহারিক জ্ঞান থাকবে। দূরের জায়গা থেকে লোকের সংস্পর্শে আসবেন, যা আর্থিকভাবে খুব উপকারী প্রমাণিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো ব্যবসায়িক/ আইনি কাগজপত্র ভালোভাবে না পড়ে সই করবনে না। দেখা করতে আসা আত্মীয়রা আপনি যা ভেবেছিলেন তার থেকে অনেক ভালো হবে। বন্ধু ও আত্মীয়রা আপনার কাছে আরও মনোযোগ চাইবে। সপ্তাহের শেষদিকে পারিবারিক কাজ বা একত্র হওয়া এ সময় পরিবারের প্রবীণদের খুব আনন্দিত করবে। তারা তাদের পুত্র কন্যা ও অন্যান্য আত্মীয়দের সাথে দেখা করে আনন্দিত হবে। প্রেমের জীবনে আশা আনবে। সরাসরি উত্তর না দিলে সহযোগীরা বিরক্ত হতে পারে। প্রেমের বেদনা আপনাকে ঘুমাতে দেবে না।

Pin It