১৩ অক্টোবর ২০২৩ পর্যন্ত রাশিফল

rashi-2-2001010531

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে জমি সংক্রান্ত সমন্বয় সাধন করতে প্রচেষ্টার শুভ ফল পেতে পারেন। আপনার পছন্দের মানুষ বেশ খুশিতে আছে, তাই উচিত হতে তার জন্য কিছু পরিকল্পনা করা। যারা ভালোবাসার মানুষটির সাথে ছুটি কাটাচ্ছেন তারা একটি স্মরণীয় সময় পাবেন। সপ্তাহের মাঝদিকে সাময়িক স্বাস্থ্য ভঙ্গের কারণে কিছু সমস্যার সৃষ্টি হতে পারে। হতাশাপূর্ণ মনোভাবের জন্য কোনো অগ্রগতি করতে অক্ষম হবেন। সপ্তাহের শেষদিকে জীবন আজ সত্যিই চমৎকার হতে যাচ্ছে কারণ আপনারা স্বামী/ স্ত্রী মিলে বিশেষ কিছু পরিকল্পনা করছেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে প্রত্যেক মানুষের কথায় গুরুত্ব দিন, হয়ত সমস্যার সমাধান খুঁজে পাবেন। গৃহস্থালীর কাজকর্মে নিজেকে নিয়োজিত রাখুন। কোনো পুরানো বন্ধু আপনাকে ফোন করে মধুর স্মৃতি ফিরিয়ে আনবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের জীবনে গতিশীল হবে আর প্রচুর আকর্ষণীয় আমন্ত্রণ পাবেন। ভালোবাসার সঙ্গী সতিই কিছু সুন্দর করে আপনাকে অবাক করে দেবে। একটি বিশেষ স্মরণীয় সময় করতে সামান্য উদারতা ও ভালোবাসা প্রদান করুন। সপ্তাহের শেষদিকে এটাই আপনি উপলব্ধি করার জন্য উপযুক্ত সময় যে দুশ্চিন্তা আপনার চিন্তা শক্তির প্রতিবন্ধী হচ্ছে। কাজ ও ঘরে কিছু চাপ আপনাকে খিটখিটে করে তুলবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে নতুন উদ্যোগগুলো লোভনীয় হবে আর ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দিবে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ হবে। প্রতিবেশীদের সাহায্য করুন। তারা আপনার ভালো কাজের জন্য প্রশংসা করবে। মনে রাখবেন সহযোগিতাই জীবনের মূল উৎস। সপ্তাহের মাঝদিকে জমি-জমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। কোনো পুরানো বন্ধুর সাথে পুর্নমিলন আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলবে। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসার মানুষের একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে সীমাহীন শক্তি ও উদ্যম আপনাকে চেপে ধরবে আর আপনি যে কোনো সুযোগ সুবিধামতো কাজে লাগাতে পারবেন। আপনার নিষ্ঠা ও কঠোর শ্রম ‍দৃষ্টি গোচর হবে আর কিছু আর্থিক পুরস্কার নিয়ে আসবে। আপনি অধিকাংশ অপ্রত্যাশিত সূত্র থেকে অর্থ উপার্জন করবেন। সপ্তাহের মাঝদিকে মনকে ভালোবাসা, আশা, বিশ্রাম, সহানুভূতি, আশাবাদ ও বিশ্বস্ততার মতো ইতিবাচক অনুভূতিগুলো গ্রহণে উৎসাহিত করুন। সহযোগিতামূলক মনোভাব অত্যন্ত প্রশংসিত হবে। সপ্তাহের শেষদিকে কাজের সময়ের পর একটি দুর্দান্ত সংযোগ হতে চলেছে বন্ধুদের সাথে, যা আপনার উদ্দীপনাকে বাড়িয়ে তুলবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে খুব একটা লাভদায়ক সময় নয়। কাজেই টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। বিবেচনা যোগ্য ইচ্ছাশক্তি ও অবিচল সংকল্প আপনাকে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে। আপনার শক্তিতে পরিপূর্ণ থাকবেন আর এ সময় অসাধারণ কিছু করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে বিভিন্ন উৎস থেকে আর্থিক লাভ হবে। আপনার বাড়তি টাকা পয়সা এমন একটি নিরাপদ স্থানে রাখুন যা আগত সময়ে আপনাকে ফেরতের প্রতিশ্রুতি দেবে। সপ্তাহের শেষদিকে একজন আত্মীয় আপনাকে একটি বিস্ময় প্রদান করতে পারে। পরিবারের সদস্যরা আপনাকে সাথে রাখার সাথে সাথে আপনিও কোনো নতুন জায়গায় যেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান বা দাতব্য কাজে নিয়োজিত করুন। অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। অন্ধের মতো কাউকে বিশ্বাস করবেন না। আজকের জন্য বাঁচার যে প্রবণতা সেটিকে ও বিনোদনের খাতে অত্যাধিক খরচ করায় লাগাম দিন। সপ্তাহের মাঝদিকে লোকেরা আপনার সৌন্দর্য ও পরিধানের জন্য প্রশংসা করবে। অন্যরা আপনাকে দেখে প্রভাবিত হবে। আপনার চারপাশে শান্তি ও প্রশান্তির পরিবেশ থাকবে। সপ্তাহের শেষদিকে এখন টাকা পয়সার অবস্থার উন্নতি হবে। বন্ধুরা বা বিদেশি সংযোগগুলো অর্থের ব্যবসাকে কেন্দ্র করে সমর্থন আনবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে জনজীবনের সাথে যুক্ত থাকা একান্ত প্রয়োজন। অনেক উচ্চপদে আসীন হতে পারেন। ক্ষেত্র বিশেষ স্বীকৃতি পাওয়ার যোগ। পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্টি হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনের অভূতপূর্ব পরিবর্তন আনতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করে চলুন। সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের যোগ রয়েছে। সপ্তাহের শেষদিকে নিজের যোগ্য ও বুদ্ধিমত্তায় খ্যাতি ও জনগনের স্বীকৃতি লাভ করবেন। পরিবর্তন নতুনত্ব ও রোমাঞ্চের মধ্যে আনন্দ প্রাপ্তি।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার আত্মা অন্তর্নিহিত সত্য সন্ধানে সদা ব্যকুল। বিদেশ ভ্রমণের মাধ্যমে লাভবান। সকল ক্ষেত্রে বিবেচনা করে কর্মে আপনার অভিনবত্ব তুলে ধরুন, তবেই কোনো স্থির সিদ্ধান্তে এগোন। চাকরিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝদিকে ভ্রমণ বিনোদন সামাজিকতা আপনার কর্মসূচীতে থাকবে। আপনি ও  আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার অপব্যয়ী স্বভাব পরিবারের মাধ্যমে সমালোচিত হতে পারে। খরচ নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন। আর এখন কেবলমাত্র জরুরি জিনিসই কিনুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে দীর্ঘ ভ্রমণের সময় বিপদের সম্ভাবনা। উচ্চ রক্তচাপের কোনো সমস্যা থাকলে সাবধানে থাকুন। পরিবারকে নিয়ে দূর যাত্রায় কোনো না কোনো বাধা বিপত্তির সম্মুখীন হতে পারেন। দূর থেকে ভালো কোনা সংবাদ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বেকারদের কারও কারও কর্ম সংস্থানের সম্ভাবনা রয়েছে। পেশাজীবীদের কারও কারও প্রসার বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। তবে এর কার্যকারিতা পরীক্ষা করার পরেই নিজেকে সপে দিন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার খারাপ মেজাজ- জীবন সঙ্গীর কিছু বিশেষ চমকপ্রদ জিনিসের মাধ্যমে ঠিক হয়ে যাবে। ব্যবসা ক্ষেত্রে নতুন সম্ভাবনা দেখা যায়। রাস্তাঘাটে বা ভীড়ের চাপে চলা ফেরায় সতর্ক থাকুন। আগুন থেকে ভয় বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে বিদেশি বা দূরে বন্ধুর মাধ্যমে উপকার পাওয়ার সম্ভাবনা। মহিলা কারও স্বামীর চেষ্টায় বিদেশ যাত্রা হবে। সপ্তাহের শেষদিকে কাজকর্মে নিজের উদ্যোগকে সক্রিয় করুন তাতে কাজ কর্মের দক্ষতার সাথে সুনাম বৃদ্ধি পারেব। বেকার যুবকদের ক্ষেত্রে এই সময়ের সুযোগ নেওয়া উচিত। চাকরি ক্ষেত্রে ভালো ফল আশা করা যায়।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে শরীরের বিভিন্ন উপদ্রব শুরু হতে পারে। স্বাস্থ্যের অবনতি কাজকর্মের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে। ব্যবসা ক্ষেত্রে উপস্থিত বুদ্ধি প্রয়োগ করতে হবে। তাইলে অনেক ঝামেলা থেকে মুক্তি পাবেন। দাম্পত্য জীবন মোটামুটি ভালো যাবে। সপ্তাহের মাঝদিকে যানবাহনে সাবধানে চলাফেরা করবেন। আপনার জিদ আপনাকে যেমন উপকার করে তেমনি অপকারও করবে। সাবধানে থাকবেন। সপ্তাহের শেষদিকে উচ্চ শিক্ষায় বিদেশে গমন হবে। তবে বিদেশ গমনচ্ছুকরা দালাল হতে সাবধান। দূর ভ্রমণের সুযোগ সৃষ্টি হওয়ার সম্ভাবনা।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেম প্রণয় বিবাহের যোগযোগের ক্ষেত্রে সফল। মনে রাখবেন ভালোবাসা দিলেই ভালোবাসা পাওয়া যায়। আপনি রোমন্টিক স্পর্শ অনুভব করবেন। কোনো অশুভ সংবাদে মন খারাপ হবে। শরীর বিদ্রোহ করবে। নিয়ম মেনে চলুন। তা-না হলে অসুখের বিপদ সংকেত পাবেন। সপ্তাহের মাঝদিকে নতুন ব্যবসা বা যৌথ প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য উপযুক্ত সময়। বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এখন আপনাদের প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। সপ্তাহের শেষ দিকে প্রতিপক্ষ আরও শক্তিশালী হয়ে উঠতে পারে। রাস্তায় থাকার সময় বেপরোয়া গাড়ি চালানো ও ঝুঁকি নেওয়া উচিত নয়।

Pin It