১৭ নভেম্বর ২০২৩ পর্যন্ত রাশিফল

1679721943.his-2001160626

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

 রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে নিয়মিত বৈবাহিক জীবনে স্বতন্ত্র কিছু হতে পারে। সত্যিই আপনি কিছু অসাধারণ অভিজ্ঞতা লাভ করবেন। অতিরিক্ত পরিশ্রমের ফলে মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। ছোটখাট কোনো আঘাত লাগতে পারে। সপ্তাহের মাঝদিকে কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন। যা ক্লান্তকর হলেও লাভজনক হবে। হঠাৎ করেই ধর্ম বা আধ্যাত্মিকতায় আগ্রহী হয়ে উঠবেন। সপ্তাহের শেষদিকে সবসময় যে রকম কাজ করতে চেয়েছিলেন, অফিসে সেই ধরনের কাজ পেতে পারেন। উচ্চপদস্থ চাকরির যোগ দেখা যাচ্ছে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ডায়াবেটিক, রক্তচাপ, বাত ইত্যাদি রোগে যারা ভূক্তভোগী তাদের অবস্থার পতন অনুভব করতে পারেন। ব্যবসায়ে কর্মী নিয়োগ করার আগে ভালো পরখ করুন। বৈবাহিক জীবনকে ভালো করার চেষ্টা প্রত্যাশার চেয়ে বেশি ভালো রং প্রদর্শন করবে। সপ্তাহের মাঝদিকে ক্রোধ সংযত করা অতিরিক্ত প্রয়োজন। একই সঙ্গে বুঝতে হবে যে, রাগ স্বল্প পাগলামির রূপান্তর আর এটি মারাত্মক ভুলের জন্য বাধ্য করতে পারে। সপ্তাহের শেষদিকে আরও ভালো পেশার সম্ভাবনায় গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। ভ্রমণ প্রেম ঘটিত যোগযোগ বাড়বে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। কাজের জায়গায় উচ্চপদস্থের চাপ ও ঘরে মতভেদ কিছু চাপ আনতে পারে। যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। সপ্তাহের মাঝদিকে স্বামী/ স্ত্রী জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাকে সহায়তা করবে। ব্যবসার জন্য সময়টি অসাধারণ বলে আশা করা যায়। সপ্তাহের শেষদিকে অন্যদের বিরুদ্ধে বিদ্বেষভাব পোষণ করার জন্য মানসিক উত্তেজনার সৃষ্টি হতে পারে। উচিত হবে এই ধরনের চিন্তা উপেক্ষা করা। কারণ এগুলো জীবন ব্যয়ী হবে আর কর্মক্ষমতাকে দুর্বল করবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে পরিবারের পাশাপাশি বন্ধুদের কাছ থেকে সমর্থন পাওয়ার কারণে নতুন উদ্দীপনা ও প্রত্যয়ের সাথে এগোবেন। ফোন কল দীর্ঘ করার জন্য রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যবিষয়ক ব্যাপারে নিজেকে অবহেলা করার জন্য সতর্ক থাকুন। আপনার ওজনের ওপর নজর দেবেন। বেশি খাওয়া প্রস্রয় দেবেন না। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়িক দিক থেকে নির্দেশিত সমস্যাগুলো মোকাবিলার প্রচেষ্টা সহকর্মীদের কাছ থেকে আত্মসন্তুষ্টি ও প্রশংসা এনে দেবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার পদ্ধতিতে সত্যপরায়ন হোন। দৃঢ় সঙ্কল্পতা ও দাক্ষতা লক্ষ্যনীয় হবে। রিয়েলএস্টেটের সাথে জড়িত ব্যবসায়ীরা নতুন জিনিসের ওপর নজর কেন্দ্রীভূত করুন। আর শ্রেষ্ঠ বন্ধুদের কাঝ থেকে সহযোগিতা চান। সঙ্কটের মুহূর্তে আত্মীয়রা সাহায্য করবে। সপ্তাহের মাঝদিকে হৃদয় ও মনে প্রেম বিরাজ করবে। আপনার চারপাশে প্রণয়ীর ভালোবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক সময় হবে। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্য সম্বন্ধে যত্নবান হোন। বিশেষ করে রক্তচাপের রোগীরা। চাপ ও উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে। বরফের মতো আশঙ্কা করবেন না। কারণ দুঃখগুলো গলে যাবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। বিনোদন ও আমোদ প্রমোদের জন্য ভালো সময়। তবে যদি কর্মরত হন তাহলে ব্যবসায়িক কারবারগুলোও মন দিয়ে দেখতে হবে। সপ্তাহের মাঝদিকে উচিত হবে ভূমি সম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলোর ওপর নজর কেন্দ্রীভূত করা। পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রকল্প চয়ন করুন। সপ্তাহের শেষদিকে এমন একজন খুঁজে পাবেন যিনি আপনার শখ ও অন্যান্য বাসনাগুলো আপনার সাথে ভাগ করে নিতে খুশী হবেন। নিজের রোমান্টিকতা সবার সামনে দেখাবেন না।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে প্রতিকূলতাগুলোকে সাফল্যের পদক্ষেপে পরিণত হতে দিন। প্রত্যয় বাড়বে উন্নতি নিশ্চিত। বন্ধুরা বা বিদেশী সংযোগগুলো অর্থের ব্যবসায়কে কেন্দ্র করে সমর্থন আনবে। সপ্তাহের মাঝদিকে শক্তিশালী যোগাযোগ দক্ষতা আপনার সম্পদ। তাই নানান বিষয় নিয়ন্ত্রণে রাখতে ভাই, বোন ও আত্মীয়দের সাহায্য করুন। সপ্তাহের শেষদিকে সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। পারিবারিক অনুষ্ঠান নতুন বন্ধু বানাবে। কিন্তু বন্ধু নির্বাচনে সতর্ক হন। ভালো বন্ধুরা কিন্তু সম্পদের মতো।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার অর্থের যত্ন নেওয়া ও কোনো বড় বিনিয়োগ বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যকে মুগ্ধ করার ক্ষমতা আপনার পুরষ্কার আনবে। ভালোবাসার মানুষ আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরহ বোধ করবেন। সপ্তাহের মাঝদিকে নিজের প্রচেষ্টার কারণে আকস্মিক আর্থিক লাভ এনে দেবে। আপনার জনপ্রিয়তা বাড়ছে আর অনুষ্ঠানে প্রশংসা করার লোকজন ঘিরে থাকবে। সপ্তাহের শেষদিকে আত্মীয়দের সাথে দেখা করে সামাজিক বাধ্যবাধকতাগুলো পূরণ করতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে উচ্চ প্রোফাইলের মানুষের সাথে দেখা করতে ঘাবড়াবেন না। আত্মবিশ্বাস হারাবেন না। সময় নষ্ট ও অদরকারী ব্যয় না করার চেষ্টা করুন। ভালোবাসার ক্ষেত্রে আপনার বিবেচনা করার শক্তি ব্যবহার করুন। নয়তো একতরফা মোহ আপনাকে শুধু মনবেদনা দেভে। সপ্তাহের মাঝদিকে যা আপনাকে খুশী করে তাই করুন। কিন্তু চেষ্টা করুন অন্যের ঝামেলায় না জড়াতে। সপ্তাহের শেষদিকে অতীতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখা যাচ্ছে। বাড়তি টাকা পয়সা এমন একটি নিরাপদ স্থানে রাখুন যা অনাগত সময়ে আপনাকে ফেরতের প্রতিশ্রুতি দেয়।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে আপনার মতামত চাইলে দেবেন। লজ্জা করবেন না। এতে আপনি প্রশংসাই পাবেন। কোনো ঐতিহহাসিক স্মৃতিসৌধে একটি ছোট পিকনিকের আয়োজন করুন। এটি পরিবারের অন্যান্য সদস্য ও শিশুদের দৈনিক জীবনের একঘেয়েমি কাটবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের ব্যথা অনুভব করতে পারবেন। বুঝে খরচ করুন। কোনো আজেবাজে খরচ না করতে চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে রসবোধ, আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে। আকাশ আরও উজ্জ্বল হবে। প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে রোমান্টিক ভ্রমণে যেতে পারবেন। সফর ও ভ্রমণ আনন্দ আনবে। আর অত্যন্ত শিক্ষামূলক হবে। কাজকর্মে সাফল্য আসায় মনে আনন্দভাব দেখা দেবে। সপ্তাহের মাঝদিকে আপনি আরও মিশুক বোধ করবেন। প্রেমিক/ প্রেমিকার সাথে আপনার সম্পর্ক আরও ভালো ও শক্তিশালী হবে। সপ্তাহের শেষদিকে অপ্রয়োজনীয় খরচ আর্থিক অবস্থা খারাপ করে দিতে পারে। যতটা সম্ভব কম খরচ করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে। বিশ্রামের একান্ত প্রয়োজন। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রের ছাত্রছাত্রীরা শুভ ফলাফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। পরিশ্রম বেশ হলেও অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারবেন। আর ভালো কাজের জন্য কেউ সম্মানিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে যেসব জায়গায় সময় কাটান, সেসব জায়গায় দুর্দান্ত লোকদের সাথে দেখা করার সুযোগ পেতে পারেন। আপনার হৃদয় ও মানে প্রেম বিরাজ করতে পারে।

Pin It