৩০ জুন ২০২৩ পর্যন্ত রাশিফল

june-monthly-horoscope-1685423262

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে পা না বাড়ানোই শ্রেয়। বুদ্ধির ভুলে হাতে আসা কাজ ভেস্তে যেতে পারে। স্বাস্থ্যের প্রতি যত্নশীল হন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ীরা, ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিতে পারেন। ভুল বোঝাবুঝির একটি খারাপ পর্বের পর সঙ্গীর প্রেমের মাধ্যমে সময়টি আনন্দময় হয়ে উঠবে। সপ্তাহের শেষদিকে রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। শরীরের কোনো অংশে আঘাত লাগার সম্ভাবনা আছে। অযথা কোনো ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে প্রেমে নতুন যোগাযোগ আসতে পারে। প্রেমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন। আপনার প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। সন্তানরা আনন্দ ও সুখ অনুভব করবে। সপ্তাহের মাঝদিকে মানসিক চাপে আক্রান্ত, স্বাস্থ্য কিছুটা দুর্বল, শারীরিক সুস্থতা ও মানসিক দৃঢ়তার জন্য যোগ ব্যায়াম করতে পারেন। কোনো ভালো জিনিস আপনার হাতে নষ্ট হতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে খুব ভালো খবর পাবেন। প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলতে পারে। সময়টি সত্যিই রোমন্টিক, আপনি এবং সঙ্গীর সঙ্গে একটি আশ্চর্যজনক সময় ব্যয় করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে যারা সম্পদ বেচাকেনা করেন তারা ভালো লাভবান হতে পারেন। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের মধ্যে খুশি খোঁজার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে আকস্মিক কোনো প্রেমঘটিত চিন্তা চেতনা আপনাকে বিভ্রান্ত করতে পারে। আপনি বিবাহিত হলে স্ত্রী চমৎকার সারপ্রাইজ দিতে পারে। প্রেমিক প্রেমিকার জন্য সুসময় বিরাজ করবে। সপ্তাহের শেষদিকে কোনো জটিল সমস্যায় পড়তে পারেন। শরীর নিয়ে একটু চিন্তা হতে পারে। বিরোধী মনোভাবের মানুষের সঙ্গ এড়িয়ে চলুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে কাছাকাছি ভ্রমণের যোগ রয়েছে। স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পেতে পারেন। সঙ্গীর হৃদয় জয় করতে সক্ষম হবেন। সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। সপ্তাহের মাঝদিকে নতুন বাড়ি করার সুযোগ এলে হাতছাড়া না করাই ভালো। পুরানো বন্ধুর পরামর্শে ব্যবসায়িকভাবে লাভ হতে পারে। জমি বা কোনো সম্পত্তিতে বিনিয়োগ লাভজনক হতে পারে। সপ্তাহের শেষদিকে যারা ভালোবাসার মানুষটির সাথে ছুটি কাটাচ্ছেন তারা একটি স্মরণীয় সময় পাবেন। প্রেম সহচার্য্য ও বন্ধন বৃদ্ধি পাবে। শিক্ষার্থীদের পড়াশোনায় প্রচুর উৎসাহ থাকবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগ্রাসী মনোভাব ত্যাগ করতে পারলে প্রত্যাশা অনুযায়ী উপার্জন করতে সক্ষম হবেন। নিজের জন্য অর্থ সাশ্রয়ের ধারণাটি সফল হতে পারে। ফলে যথাযথভাবে সঞ্চয় করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে প্রতিবেশীর জন্য সামাজিক সুনাম আসতে পারে। আপনার আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। শুভাকাঙ্ক্ষীদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেট ব্যবসায়ীদের আর্থিক উন্নতি আশা করা যায়। বাড়িতে কোনো শুভকাজ সম্পন্ন হতে পারে। এ সময বাড়ির লোকজনদের মধ্যে ভ্রাতৃত্ব ও পারস্পারিক ভালোবাসা স্পষ্টভাবে দেখা যাবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময় সামাজিক সমৃদ্ধি উন্নত থেকে উন্নততর হতে পারে। শুভ কোনো পরিবর্তন জীবনে ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে। তবে একই সময় ব্যয়ও বাড়বে। সব দায়বদ্ধতা ও আর্থিক লেনদেনগুলো সতর্কতার সাথে সামলাতে হবে। বেশি খাওয়া বা উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলা উচিত। সপ্তাহের শেষদিকে মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবে, যা আপনি সবসময় শুনতে চেয়েছেন। শিল্পী হলে অনুষ্ঠানের জন্য চুক্তিবদ্ধ হতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের ‍শুরুতে যথাযথ উপলব্ধি করে সবার থেকে দূরত্ব বজায় রেখে নির্জন সময় কাটাতে পছন্দ করবেন। ধর্মীয় ক্রিয়াকলাপের দিন অভাবীদের কিছু দিলে মনের সন্তুষ্টি আসতে পারে। আয়ের থেকে ব্যয় বেশি হতে পারে। সপ্তাহের মাঝদিকে নিজের কৌশল প্রয়োগ করে কর্মস্থানে উন্নতি। নতুন কাজের যোগাযোগ আসতে পারে। শুভ কোনো পরিবর্তন ঘটতে পারে। সপ্তাহের শেষ দিকে নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। অর্থ সংক্রান্ত সমস্যাগুলো মোকাবিলা করতে থাকেন লাভ অর্জন করার সম্ভাবনা রয়েছে। বাঁকা পথে আয় না করাই ভালো হবে। মিষ্টি ব্যবহারে মানুষের মন জয় করতে পারবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছিলেন তারা সেই বিনিয়োগ থেকে উপকৃত হতে পারেন। উচ্চাকাঙ্ক্ষা অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রমের ফলে দুর্দান্ত ফলাফল পাবেন। দীর্ঘদিনের কোনো আশা পূর্ণ হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। বন্ধুদের থেকে একটু দূরত্ব বজায় রাখা ভালো, নতুবা বিবাদের যোগ রয়েছে। প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। এসময় ব্যয় বেশি হতে পারে। আয় ব্যয়ের সমন্বয় করুন। সপ্তাহের শেষদিকে সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে যা আপনাকে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ সান্নিধ্যে আনবে। কোনো আকর্ষণীয় ব্যক্তির সাথে সাক্ষাৎ হওয়া সম্ভবপর। প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে অধ্যাত্মিক শক্তি ও অসাধারণ উদ্যোম নিয়ে কর্মে ঝাঁপিয়ে পড়ায় কর্মক্ষেত্রে উন্নতির খুব ভালো সুযোগ পেতে পারেন। বেকারদের কেউ কেউ প্রত্যাশার চেয়েও বেশি ভালো চাকরি পেতে পারেন। কর্মস্থলে বসের সুনজরে পড়তে পারেন। চাকরিজীবীদের কারও কারও পদোন্নতি বিষয় নিষ্পত্তি হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমের দেবতা বাণের হাত থেকে বাঁচার সুযোগ কম। উচ্চ মানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। দূর সম্পর্কের আত্মীদের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। নাতি নাতনীরা প্রাচুর্যপূর্ণ খুশির উৎস হতে পারে। সপ্তাহের শেষদিকে খরচ বৃদ্ধি পাওয়াতে মন বিচলিত থাকবে। গৃহে পরিবেশ মনমতো নাও হতে পারে। আধ্যাত্মিক বা পরোপকারী গতিবিধিতে লিপ্ত থাকতে পারেন। যদি আপনি বিদেশ যাওয়ার পরিকল্পনা করেন, আমদানি রপ্তানী ব্যবসাতে রয়েছেন, বা কোনো বিদেশি সংগঠনের কাজ করছেন- তাহলে শুভ ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে বাড়িতে দূরের অতিথি আসতে পারে। আত্মিয়দের সাথে দূর ভ্রমণ সম্পর্কে আলোচনা হতে পারে। দূরে থাকা কোনো আত্মীয়ের সাথে যোগাযোগ হতে পারে। যারা বিদেশ থেকে ব্যবসা করে থাকেন তাদের আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে কোনো পুরানো কাজের প্রশংসা করা হতে পারে। শ্রম, মেধা ও নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি হতে পারে। শিক্ষার্থীদের কারও কারও বৈদেশিক বৃত্তি পাওয়ার সম্ভাবনা। আয় বৃদ্ধি পেতে পারে।  

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে যানবাহন চড়া বা চালানোর সময় সতর্ক থাকতে হবে। কারও সঙ্গে অশান্তি করবেন না, বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থা পর্যন্ত যেতে পারে। অস্বস্তি শারীরিক ও মানসিক শান্তির ব্যঘাত ঘটাতে পারে। সপ্তাহের মাঝদিকে উচ্চশিক্ষার যে কোনো কাজ সফল হতে পারে। কারও পড়াশোনার জন্য বিদেশে যেতে হতে পারে। দর্শনের আলোচনায় অনেক এগিয়ে থাকবেন। ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্পর্ক উঁকি দিচ্ছে। সপ্তাহের শেষদিকে কর্মস্থলে পরিস্থিতি অনুকূলে থাকতে পারে। আত্মবিশ্বাস বাড়ান। আশাবাদী হওয়ার সময় কারও সাথে পরিকল্পনাতে জড়িত হতে পারেন। মনকে কর্মের সাথে সংশ্লিষ্ট করুন। যেহেতু কাজের দায়িত্ব দ্বিগুন বেড়ে যেতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে পারিবারিক সমস্যা সমাধানে আপনার উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। আপনার পদ্ধতিতে উদার হোন, পরিবারিক সদস্যদের সাথে ভালোবাসার মুহূর্ত কাটান। ব্যবসায়ে চাপবৃদ্ধির সাথে সাথে লাভও ভালো হতে পারে। ব্যবসায়ীদের জন্য কোনো সুন্দর স্বপ্ন পূরণ হওয়ার মতো ঘটনা ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে শরীর নিয়ে চাপের জন্য কর্মক্ষেত্রে ক্ষতির আশঙ্কা দেখা দিতে পারে। অতিরিক্ত সাবধানে থাকতে হবে, শরীর আঘাত লাগার সম্ভাবনা আছে। শরীরের নিম্নাংশে বিশেষ করে পায়ের দিকে খুব ব্যথা হতে পারে। সপ্তাহের শেষদিকে আর্থিক আর সামাজিক জীবনে পরিবর্তন আনবে। প্রেমে নতুন যোগযোগ আসতে পারে। প্রতিযোগিতা আর সরকারী পরিক্ষার জন্য তৈরি হওয়া ছাত্রছাত্রীদের জন্য সময়টা শুভ। সন্তান ও শিশুদের প্রগতি কারও কারও জন্য খুশির স্রোত হবে।

Pin It