বিএনপির ভবিষ্যৎ অন্ধকার: কাদের

Communication-Ministe-5b043e0c9dff8-5c5c5bf14838f

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের দুঃসময়ে ঝুঁকি নেওয়ার সাহস না থাকায় তাদের ভবিষ্যৎ অন্ধকার। দেশ-বিদেশে তাদের ইমেজ সংকট কাজ করছে। তাই তাদের এখন প্রথম ও প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টে ভাঙন দেখছেন কি-না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভাঙন ঠিক বলব না। তবে দুঃসময়ের রাজনীতিতে, রাজনীতি যখন সংকটের মধ্যে থাকে, ঝুঁকির মধ্যে থাকে- তখন ঝুঁকি নেওয়ার সাহস যে নেতাদের নেই, তারা কোনো দিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবেন না। যে দলের নেতাদের ঝুঁকি নেওয়ার সাহস নেই, সেই দলের ভবিষ্যৎ অন্ধকার।

বিএনপির আন্দোলন কর্মসূচি মোকাবেলার প্রস্তুতি আওয়ামী লীগের আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, বিএনপি এখন কোনো ইস্যুতে আন্দোলনের ডাক দিলে সেটায় জনগণের সাড়া পাবে না। কারণ, দুর্নীতি ও সন্ত্রাসের জন্য তারা দেশ-বিদেশে ভাবমূর্তি সংকটে আছে। তারা এখন কালো ব্যাজ, কালো পতাকা, মানববন্ধন- এসব কর্মসূচির ডাক দিলেও তাতেও কোনো সাড়া পাবে না। কিন্তু এসব নিয়েই তাদের থাকতে হবে।

এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

Pin It