কোয়ারেন্টাইনে রাখা ইতালি ফেরতদের বিক্ষোভ

gazipur-skal-samakal-5e6e6e54ae972

ইতালি থেকে ফেরা ৪৮ জনকে গাজীপুর মহানগরের পূবাইল এলাকার মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। স্বজনদের কাছে ফেরার জন্য রোববার বিকেলে তারা বিক্ষোভ করেছেন।

তাদের মধ্যে ৪ জনের শরীরের তাপমাত্রা বেশি থাকায় তাদের উত্তরায় কুয়েতমৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের শিগগিরই ছেড়ে দেওয়া হবে।

এর আগে শনিবার রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর বিআরটিসির একটি বাসে করে তাদের গাজীপুরে আনা হয়। তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ আছে কি-না তা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তবে কারো শরীরে এখনও পর্যন্ত করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা স্বজনদের কাছে যাওয়ার জন্য বিকেলে মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ভেতরে বিক্ষোভ করেন। এ বিষয়ে পূবাইল থানার ওসি নাজমুল হক ভূঁইয়া জানান, কেন্দ্রে থাকা প্রবাসীদের স্বজনরা এর আশেপাশেই অবস্থান করছেন। স্বজনদের সঙ্গে বাড়ি ফিরে যাওয়ার জন্য তারা অস্থির হয়ে উঠেছেন। বিকেলে তারা হইচইয়ের এক পর্যায়ে কিছু সময় বিক্ষোভ করেন। তবে ভাংচুরের মতো কোনো ঘটনা ঘটেনি।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বলেন, কোয়ারেন্টাইনে রাখা ইতালিফেরত ৪৮ জনের মধ্যে ৪ জনের শরীরের তাপমাত্রা বেশি থাকায় তাদের কুয়েতমৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত জানানোর পরই বাকিদের ছেড়ে দেওয়া হবে। তাদের যে কোনো সময় ছেড়ে দেওয়া হতে পারে কিংবা ২-৩ দিন মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে রাখা হতে পারে।

Pin It