ঢাকা-৫, নওগাঁ-৬ আসনে তফসিল ঘোষণা, ভোট গ্রহণ ১৭ অক্টো:

image-179752-1599139213

ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার নির্বাচন ভবনে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এ দুই আসনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৭ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর সোমবার। আর ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর, যা আগেই ঘোষণা করেছিল ইসি।

ইসি সচিব বলেন, ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টটা পর্যন্ত। এ দুই আসনে ইভিএমে ভোট নেয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়া হবে। ভোটের প্রচার ও যারা অংশ নেবে স্বাস্থ্য বিধি মানতে নির্দেশনা জারি করা হবে।

ঢাকা- ৫ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে। আর সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে ডেমরা থানা নির্বাচন কর্মকর্তা ও মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তাকে।

আরো পড়ুন : বিএনপির রাজপথে নামতে বাধা নেই: তথ্যমন্ত্রী

নওগাঁ-৬ আসনের ভোটে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তাকে। আর সহকারী রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন নিয়ামতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

Pin It