দেশের সব স্কুল-কলেজ খুলে দেয়া উচিত: জিএম কাদের

image-195443-1604234284

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে স্কুল-কলেজ খুলে দেয়া উচিত। যারা স্কুল-কলেজে যেতে চায় তার জন্য শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য পরীক্ষার ব্যবস্থাও করতে হবে।

আজ রবিবার ( ১ নভেম্বর) বিকেলে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুব সংহতি আয়োজিত জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালীর পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

জিএম কাদের আরো বলেন, কিন্তু যারা এমন পরিস্থিতিতে স্কুল-কলেজে যেতে চায়না তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া যাবেনা। আবার যারা পরীক্ষায় অংশ নিতে অনিচ্ছুক তাদের জন্য অটো-পাশের ব্যবস্থা থাকতে হবে। বলেন, যখন হাট-বাজার, অফিস-আদালত এবং গণ পরিবহণ সহ সব কিছু খুলে দেয়া হয়েছে, তখন শুধু শিক্ষা ব্যবস্থা বন্ধ করে রাখার কোন যুক্তি নেই। এভাবে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলে শিক্ষার্থীদের ভবিষ্যতে অনিশ্চয়তা সৃষ্টি হতে পারে। জটিলতা সৃষ্টি হবে শিক্ষা ব্যবস্থায়।

এসময় তিনি আরো বলেন, ১৫ থেকে ৬০ বছর বয়সী মানুষের কর্মক্ষমতার ওপর ভিত্তি করেই একটি দেশের স্বাবলম্বিতা ও স্বনির্ভরতা নিশ্চিত হয়। আমাদের জনসংখ্যার বেশির ভাগ মানুষই ১৫ থেকে ৬০ বছরের মধ্যে। কিন্তু দুঃখজনক হলেও সত্য আমাদের এই কর্মক্ষম জনশক্তিকে আমরা কাজে লাগাতে পারিনি। তিনি বলেন, দেশে ৫ কোটির ওপরে বেকার। তাই বেকারত্ব দূর করতে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। প্রত্যেকের জন্য কাজের সুযোগ সৃষ্টি করতে হবে।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সরকারীভাবে বেকারত্ব কমাতে কৃষি ভিত্তিক কিছু কর্মকাণ্ড গ্রহণ করা হয়, এতে কয়েক লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়। কিন্তু কোটি কোটি বেকারের জন্য কাজের নিশ্চয়তা নেই। বলেন, মেগা প্রজেক্টে বিভিন্ন স্তরে হাজারো কর্মী কাজ করে এতে দেশের শ্রমিকের সংখ্যা কম। তাই মেগা প্রকল্পগুলোতে দেশীয় শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি করতে সরকারে প্রতি আহবান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান। জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, যুব সমাজ দেশের উন্নয়ন ও স্বাবলম্বিতায় কাজ করতে প্রস্তুত। তাদের জন্য কাজের ক্ষেত্র সৃষ্টি করতে সরকারকে পরিকল্পিত ভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে।

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে যুব সমাজকে দায়িত্ব নিতে হবে। চাঁদাবাজ, টেন্ডারবাজ, দলবাজ, এবং সন্ত্রাস মুক্ত দেশ গঠনে জাতীয় যুব সংহতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় যুব সংহতি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আলমগীর সিকদার লোটন এর সভাপতিত্বে এবং পার্টির যুগ্ম-মহাসচিব ও জাতীয় যুব সংহতি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদা’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, নাজমা আক্তার এমপিসহ শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

Pin It