বিএনপি ‘অহেতুক’ উত্তেজনা সৃষ্টির চেষ্টায়: কাদের

kader-ll-20171211213928

বিএনপি ‘অহেতুক’ উত্তেজনা সৃষ্টি করে দেশে স্থিতিশীলতা বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফ্রিংয়ে তিনি বলেন, “বিএনপি অহেতুক রাজনৈতিক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করছে। জনমানুষের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে এখন আবার সহিংস হয়ে ওঠার অপচেষ্টা করছে। তাদের কর্মসূচি মানেই সন্ত্রাস ও সহিংসতা ছড়ানো।”

সহিংসতা কঠোর হাতে দমন করা হবে বলে বিএনপিকে হুঁশিয়ার করেন তিনি।

কাদের বলেন, “বিএনপি ক্ষমতায় থাকতে বার বার নির্বাচনের কফিনে গণতন্ত্রের লাশ উপহার দিয়েছে।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, দেশের রাজনৈতিক অঙ্গনে বিরাজ করছে স্থিতিশীলতা, করোনার অভিঘাত কাটিয়ে প্রতিটি খাতে ফিরতে শুরু করছে চাঞ্চল্য।”

ওবায়দুল কাদের, ফাইল ছবিওবায়দুল কাদের, ফাইল ছবিবিএনপি জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের কথা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “সেই ফ্রন্ট ছিল ক্ষমতা ভাগাভাগির ফ্রন্ট। পারস্পরিক অবিশ্বাস ও আস্থাহীনতায় কাদা ছোড়াছুড়ি, আর একজন আরেকজনকে বহিষ্কারই সে ফ্রন্টের সফলতা ছিল।
“এখন আবার তারা জাতীয় ফ্রন্ট গঠনের উদ্যোগ নিয়েছে। আসলে বিএনপির নেতৃত্বে মোর্চা গঠন জাতীয় ঐক্যের মুখোশের আড়ালে ক্ষমতা ভাগাভাগির ফ্রন্ট।”

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের নানামুখী উদ্যোগ চলছে জানিয়ে মন্ত্রী কাদের বলেন, “মিয়ানমারের সাম্প্রতিক পটপরিবর্তন এবং এর পরবর্তী পরিস্থিতির উপর সরকার দৃষ্টি রাখছে।

“আন্তর্জাতিক সম্প্রদায় পরিস্থিতির গভীরতা অনুভব করে বাংলাদেশ থেকে মিয়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে চলমান তৎপরতা আরও বেগবান করবে। বাংলাদেশ আর কতকাল এ বোঝা বহন করবে?”

করোনাভাইরাসের টিকা নিয়ে অপপ্রচার চালানোর অপচেষ্টা হচ্ছে জানিয়ে তিনি বলেন, “একটি মহল করোনার টিকা নিয়ে এখনও সংশয় সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

“তাদের কথা কানে না নেওয়ার আহবান জানাচ্ছি। টিকার নেতিবাচক কোনো প্রতিক্রিয়া এখানে পাওয়া যায়নি। তাই সকলে উৎসাহের সাথে টিকা গ্রহণে এগিয়ে আসুন।”

Pin It