একজন ‘মাদকসেবী’কে গ্রেপ্তার করা হয়েছে : ফখরুল

image-178856-1634910127bdjournal

কুমিল্লার পূজামন্ডপের ঘটনায় ইকবাল নামে একজন অপ্রকৃতিস্থ এবং মাদকসেবীকে গ্রেপ্তার করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের মিলনায়তনে ‘২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টি তার ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

দুর্গাপূজার সময় দেশের বিভিন্ন স্থানে পূজামন্ডপে হামলার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ইকবালের কথা কিছুক্ষণ আগে একজন বললেন। ইকবাল নামে একজন, বলা যেতে পারে একটা অপ্রকৃতিস্থ এবং মাদকসেবী, তাকে ধরা হয়েছে। এটা (ইকবাল) এতো দিন কোথায় ছিলো? এই বিশ্বাসটা কে করবে? কারা তাকে সেখানে নিলো?

সরকারের মদদ ছাড়া কখনো সাম্প্রদায়িক সমস্যা তৈরি হয় না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, যারা সরকারে থাকে তারাই (সাম্প্রদায়িক সমস্যা তৈরি) করে।

‘বিএনপি-জামায়াতের লোকেরা করেছে’- কুমিল্লার ঘটনার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, উনি কথায় কথায় একটাই কথা বলবেন যে, যত দোষ নন্দ ঘোষ। আপনারা (সরকার) কি করছেন? অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশে একটা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছেন। যা হাজার বছর ধরে চলে আসছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে শুধুমাত্র মানুষের দৃষ্টি ও মনোযোগকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সরকার এই বিষয়টাকে সামনে নিয়ে এসেছে।

সরকার একেক সময়ে একেকটা বিভাজন তৈরি করছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সেই বিভাজনে একেক সময় একেকটাকে সামনে নিয়ে আসে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি, বিপক্ষের শক্তি, গণতন্ত্রের পক্ষে শক্তি এবং বিপক্ষের শক্তি। তারা এখন ধর্মীয় বিভাজনে নেমে পড়েছে।

ফখরুল বলেন, দেশের বর্তমান অবস্থা থেকে উত্তরণ ঘটাতে জনগণেরর ঐক্য সৃষ্টির কোনো বিকল্প নাই। এজন্য সরকার হটানোর জন্য দলমত নির্বিশেষে আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় জামায়াতে ইসলামীর শফিকুল ইসলাম মাসুদ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির একাংশের শাহাদাত হোসেন সেলিম, জাতীয় পার্টি (কাজী জাফর) আহসান হাবিব লিংকন, জাগাপার একাংশের খন্দকার লুৎফুর রহমান, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা প্রমূখ বক্তব্য রাখেন।

Pin It