বাংলাদেশসহ ছয় দেশের ওপর সিঙ্গাপুর ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

করোনার কারণে বন্ধ থাকা বাংলাদেশ ও ভারতসহ ছয়টি দেশের নাগরিকদের জন্য পুনরায় সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর। গতকাল শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে।

ইন্ডিয়া টুডে ও হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, আগামী ২৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট থেকে নতুন এই সিদ্ধান্ত কার্যকর করবে সিঙ্গাপুর। এতে আরও বলা হয়েছে, এসব দেশের করোনা ভাইরাস পরিস্থিতি পর্যালোচনার পর তাদের নাগরিকদের জন্য সিঙ্গাপুর ভ্রমণের বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশগুলো হলো—বাংলাদেশ, ভারত, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। এসব দেশের পর্যটকরা সিঙ্গাপুরে প্রবেশ অথবা ট্রানজিট নিতে পারবেন। তবে এ জন্য সিঙ্গাপুরে যাওয়ার আগের ১৪ দিনের ভ্রমণের ইতিহাস সম্পর্কে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। এই ভ্রমণকারীরা সিঙ্গাপুরের চতুর্থ শ্রেণির সীমান্ত বিধিনিষেধের আওতায় পড়বেন। যার মধ্যে রয়েছে দেশটিতে পৌঁছানোর পর সরকারি স্থাপনায় ১০ দিনের স্টে হোম থাকার নির্দেশ।

 সম্প্রতি সিঙ্গাপুরে দিনে ৩ হাজারের বেশি করোনা সংক্রমণ ঘটতে দেখা গেছে। শুক্রবার সেখানে ৩ হাজার ৬৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।
Pin It