সেমিফাইনালে কে কার মুখোমুখি

image-484713-1636307629

রোববার নিউজিল্যান্ডের সঙ্গে আফগানিস্তানের পরাজয়ের মাধ্যমে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট দলের চূড়ান্ত হয়ে যায়। তবু তখনো ঠিক হয়নি সেরা চারের সূচি। কারণ সবার আগে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করা পাকিস্তানের শেষ ম্যাচ বাকি ছিল।

রোববার শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর জানা গেলো সেমিতে কোন দলের প্রতিপক্ষ হচ্ছে কারা। বুধবার অনুষ্ঠিত হবে আসরের প্রথম সেমিফাইনাল , পরদিন দ্বিতীয় ফাইনালিস্ট নির্ধারণের লড়াই।

সুপার টুয়েলভে গ্রুপ-১ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড, দ্বিতীয় হয়ে উঠেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে আসরে এখন পর্যন্ত অপরাজিত দল পাকিস্তান হয়েছে গ্রুপ-২’র চ্যাম্পিয়ন। এই গ্রুপের রানারআপ দল নিউজিল্যান্ড।

বুধবার প্রথম সেমিফাইনালে লড়বে গ্রুপ-১’র চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ-২’র রানারআপ নিউজিল্যান্ড। পরে বৃহস্পতিবার ফাইনালে ওঠার মিশনে নামবে গ্রুপ-২’র চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ-১’র রানারআপ দল অস্ট্রেলিয়া।

দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। প্রথম সেমিফাইনালের ভেন্যু দুবাই, পরেরটি হবে আবুধাবিতে। সেমিফাইনালে জেতা দুই দলকে নিয়ে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ হবে ১৪ নভেম্বর।

Pin It