নতুন সরকার প্রতিশোধের রাজনীতি করবে না: শাহবাজ

image-539966-1649546185

পাকিস্তান মুসলিম লীগ-পিএমএল’র (এন) সভাপতি শাহবাজ শরিফ বলেছেন, আমরা আমাদের রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিশোধ নেব না।

শনিবার রাতে জাতীয় পরিষদে দেওয়া ভাষণে তিনি একথা বলেন। খবর জিও নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে, অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারান ইমরান খান। দেশটির পার্লামেন্টের অধিবেশনে তার বিরুদ্ধে আনা বিরোধীদের অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হয়। এতে ইমরানের বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪টি। প্রস্তাব পাসের জন্য দরকার ছিল ১৭২ ভোট।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভোট শেষে ফলাফল ঘোষণা করেন স্পিকারের দায়িত্ব নেওয়া প্যানেল চেয়ারম্যান আয়াজ সাদিক। পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার পদত্যাগ করায় ভোটা প্রক্রিয়ার দায়িত্ব পালন করেন তিনি।

ফলাফল ঘোষণার পর আয়াজ সাদিক শাহবাজ শরিফের হাতে ফ্লোর ছেড়ে দেন, যিনি প্রধানমন্ত্রী পদের জন্য বিরোধীদলীয় জোটের প্রার্থী। বক্তব্যের শুরুতেই তিনি জোটের সব নেতাদের প্রতি শ্রদ্ধা জানান এবং প্রতিশ্রুতি দেন নতুন সরকার প্রতিশোধের রাজনীতিতে লিপ্ত হবে না।

শাহবাজ বলেন, আমি অতীতের তিক্ততায় ফিরে যেতে চাই না। আমরা তাদের ভুলে যেতে ও সামনের দিকে এগিয়ে যেতে চাই। আমরা প্রতিশোধ নেব না ও অবিচার করব না। আমরা অকারণে মানুষকে কারাগারে পাঠাব না। আইন ও বিচার প্রক্রিয়া তার নিজস্ব গতিতে চলবে।

ঐতিহাসিক অধিবেশনে সভাপতিত্ব করার জন্য সাদিককে ধন্যবাদ জানিয়ে শাহবাজ বলেন, আমি, না বিলাওয়াল এবং না মাওলানা ফজলুর রহমান হস্তক্ষেপ করবে না। আইন বহাল থাকবে এবং আমরা বিচার বিভাগকে সম্মান করব।

Pin It