এমপির কিলঘুষি খেয়ে হাসপাতালে উপজেলা চেয়ারম্যান

438511_193

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ দেবীদ্বার আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুলের হাতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার (১৬ জুলাই) বিকাল সাড়ে ৪টার দিকে কুমিল্লার দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ঢাকায় জাতীয় সংসদ ভবনে বৈঠক চলাকালে এ ঘটনা ঘটে। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার ও আহত আবুল কালাম আজাদসহ বৈঠক সূত্রে বিষয়টি জানা গেছে।

বৈঠক সূত্র জানায়, আগামী ২১ জুলাই দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে দলটির দেবীদ্বার উপজেলার এলাহাবাদ ও গুনাইঘর উত্তর ইউনিয়নের সম্মেলন হলেও কমিটি ঘোষণা বাকি থেকে যায়।

শনিবার জাতীয় সংসদ ভবনে কুমিল্লা উত্তর জেলা ও দেবীদ্বারের দলীয় নেতৃবৃন্দ এ নিয়ে বৈঠকে বসেন। এসময় এলাহাবাদ ইউনিয়নের কমিটি ঘোষণা করা হলে দেবীদ্বারের সংসদ সদস্য (এমপি) রাজী মোহাম্মদ ফখরুল এতে আপত্তি জানান। এসময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রতিবাদ জানালে দুইজনের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়।

বৈঠক সূত্র জানায়, এসময় দুইজনের মধ্যে তুমুল হাতাহাতির ঘটনা ঘটে। পরে দলীয় নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। আহত অবস্থায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, এমপি (সংসদ সদস্য) সর্বসম্মতভাবে ঘোষিত কমিটি না মেনে উল্টো আমাকে কানে-মাথায় এলোপাতাড়িভাবে ঘুষি মেরে ও বিভিন্নভাবে আঘাত করে আহত করেছেন। এতে আমার কানে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হই। এ বিষয়ে শনিবার রাতে এমপি রাজী মোহাম্মদ ফখরুলের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার সাংবাদিকদের জানান, একজন সংসদ সদস্য সর্বসম্মতভাবে ঘোষিত কমিটি না মেনে উপজেলা চেয়ারম্যানকে (আবুল কালাম আজাদ) ঘুষি মারতে মারতে এক পর্যায়ে নিচে (মেঝেতে) ফেলে দেন, যা কারোর কাম্য ছিল না। এর ফলে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ ঘটনার পর অনুষ্ঠান স্থগিত করে নেতৃবৃন্দ সভাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় আগামী ২১ জুলাই দলের উপজেলা সম্মেলন অনিশ্চিত হয়ে পড়েছে। এদিকে এমপির হাতে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ আহত হওয়ার ঘটনার প্রতিবাদে শনিবার রাতে দেবীদ্বার উপজেলা সদরে এবং আবুল কালামের নিজ ইউনিয়ন বরকামতা ও বাগুর এলাকায় তার অনুসারীরা পৃথক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে।

রাতে দেবীদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর সাংবাদিকদের জানান, দেবিদ্বার উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Pin It