১১ নভেম্বর পর্যন্ত রাশিফল

image-174-1514092597

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগের সঙ্গে এগিয়ে চলুন। সময়টা আপনার অনুকূলে বলা যায়। সপ্তাহের মাঝ দিকে কাজকর্ম শুভ হবে। ব্যবসা বাণিজ্য ভালো চলবে। কিছু অর্থও হাতে আসতে পারে। অর্থ ও সময় অপচয় রোধে সচেষ্ট হন। সপ্তাহের শেষ দিক ভালোবাসার জন্য উৎসাহময় সময়। এটিকে যতটা সম্ভব রোমান্টিক করার চেষ্টা করুন। মানসিকভাবে ভালো থাকার জন্য কাছাকাছি কোথাও গিয়ে চিত্তবিনোদন করুন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে উপার্জনের নতুন কোনো সুযোগ সৃষ্টিতে বাধা আসতে পারে। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। আপনার উদারতার সুযোগে কেউ আপনাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। তাই সবদিকে লক্ষ্য রাখা দরকার। সপ্তাহের মাঝদিকে প্রেম, প্রণয় বিবাহের যোগাযোগের ক্ষেত্রে সফলতা দেখা দিতে পারে। নতুন কাজের জন্য নতুন সুচনার সম্ভাবনা। নানানদিক থেকে সাফল্য আসবে। সপ্তাহের শেষ দিকে মানসিক চিন্তা কমতে থাকবে। আর আয় বাড়ার সম্ভাবনা আছে। অর্থকরী যোগাযোগগুলো যাতে নষ্ট না হয় সেদিকে নজর দিতে হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে জীবনসঙ্গী আপনার প্রতি আরও যত্নশীল হবেন। আপনার আশা আকাঙ্ক্ষা ফুলের মতো ফুটতে থাকবে। সপ্তাহের মাঝ দিকে বাড়াবাড়ি জীবনযাপন এবং ব্যয়ের কারণে পরিবার পরিজন চিন্তিত হতে পারে। আপনি সবার থেকে দূরত্ব বজায় রেখে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন। সপ্তাহের শেষ দিকে সফলভাবে সক্রিয় ও কর্মশক্তি ফিরে পেতে থাকবেন। সৃজনশীল প্রতিভা সঠিকভাবে প্রয়োগ করলে লাভজনক হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য আপনাকে একগ্রতা বজায় রাখতে হবে। অবিরাম কাজ করতে হবে। সপ্তাহের মাঝদিকে জানতে পারবেন সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যি গভীর। সেমিনার ও প্রদর্শনী আপনাকে নতুন জ্ঞান ও যোগাযোগ সরবরাহ করবে। সপ্তাহের শেষ দিকে অপ্রয়োজনীয় খরচ আপনার আর্থিক অবস্থাকে খারাপ করে দিতে পারে। তাই কম খরচ করুন। শুধু যা প্রয়োজনীয় তাই কিনুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে পরিবারের সঙ্গে, ব্যবসায়িক ভ্রমণ বা তীর্থ যাত্রার যোগ রয়েছে। সপ্তাহের মাঝে কোনো অবহেলার কারণে ব্যবসায় ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে সহকর্মী ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের পূর্ণ সহযোগিতা পাবেন। তাই অফিসের কাজে গতি পাবে। সপ্তাহের শেষ দিকে ভালোবাসার মানুষের সাক্ষাতের কারণে আপনার মন প্রেমময় হয়ে থাকবে। পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার এখনই সময়।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে গাড়ি চালানোর সময় সাবধানে থাকুন। বিশেষ করে বাঁকগুলোতে। ব্যক্তিগত সম্পর্কগুলো সংবেদনশীল ও ঝুঁকিপূর্ণ হবে। যারা একা তারা সপ্তাহের মাঝ দিকে মনের মানুষ খুঁজে পেতে পারেন। ফলে একাকিত্ব ঘুঁচবে। কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন, যা ক্লান্তিকর হলেও লাভজনক হবে। সপ্তাহের শেষ দিকে যেরকম কাজ করতে চেয়েছিলেন অফিসে সে ধরনের কাজ পেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার প্রতিদ্বন্দ্বী তাদের খারাপ কাজের ফল পেতে পারে। সম্মান প্রাপ্তির যোগ রয়েছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে স্বতন্ত্র বোধ করবেন। কর্মদক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তির আশ্রয় নিন। আপনার কাজকর্ম করার কৌশল কাছ থেকে যারা দেখছেন তাদের আগ্রহী করবে। সপ্তাহের মাঝ দিকে আপনার সেবামূলক কাজগুলো আপনাকে সাহায্য করার পাশাপাশি ইতিবাচকভাবে দেখতে সাহায্য করবে। সামাজিক কাজগুলোতে অংশ নিন। সপ্তাহের শেষ দিকে ইচ্ছে শক্তির অভাবে আবেগে আক্রান্ত হয়ে মানসিকভাবে দুর্বলবোধ করতে পারেন। এই সময়ে সবার থেকে দূরত্ব বজায় রেখে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কোনো ব্যবসায়িক ভ্রমণ বা তীর্থ যাত্রার যোগ রয়েছে। বিদেশে যাওয়ার সুযোগ এলে ছেড়ে দেওয়া ঠিক হবে না। সপ্তাহের মাঝে ফেলে রাখা কাজগুলো আপনাকে ব্যস্ত করে তুলবে। বিশ্রামের সময় কম। কর্মক্ষেত্রের পরিবেশ চমৎকার থাকবে আশা করা যায়। আমদানী রপ্তানির ক্ষেত্রে কোনো জটিলতা থাকলে তা অবসানের সম্ভাবনা রয়েছে সপ্তাহের শেষ দিকে। সামাজিক প্রভাব বাড়বে। দীর্ঘদিনের মনবাসনা পূর্ণ হওয়া সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে শখের কোনো জিনিস হারানো বা গৃহপালিত পশুর মৃত্যু ঝুঁকি রয়েছে। ঝুঁকিপূর্ণ কাজে যাবেন না, অসামাজিক কাজে জড়াবেন না। আপনাকে ফাঁদে ফেলার চেষ্টা করা হতে পারে। সাবধান হওয়া প্রয়োজন। সপ্তাহের মাঝ দিকে যেসব শিক্ষার্থীরা শিক্ষার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন দেখছেন, তারা পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাবেন। বাইরে যাওয়ার সুযোগ হেলা করা যাবে না। সপ্তাহের শেষ দিকে ক্যারিয়ারের ক্ষেত্রে সুখবর আসতে চলেছে। কর্মক্ষেত্রে আশানুরূপ ফল আসবে। অনেক সমস্যার সমাধান হবে। এছাড়া চাকরি ও ব্যবসায় সফলতার যোগ রয়েছে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের ‍শুরুতে জীবনসঙ্গী আরও যত্নশীল হয়ে উঠবেন। ব্যবসায়ীদের জন্য এটা ভালো সময়। সপ্তাহের মাঝদিকে কোনো ঝগড়াটে ব্যক্তির সঙ্গে বিবাদে জড়িয়ে মেজাজ খারাপ করে দিতে পারে। বিবেচকের মতো এড়িয়ে যাওয়ার চেষ্টা করতে হবে। কোনো রকম আন্দোলন ও উত্তেজনামূলক কাজে জড়ানোর ঠিক হবে না। সপ্তাহের শেষ দিকে বিদেশ যাওয়ার অনুকূল পরিবেশ আছে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে শরীরের প্রতি বিশেষ যত্ন নেবেন। পানিবাহিত সংক্রামক রোগে আক্রান্ত হতে পারেন। সহপাঠিদের সঙ্গে রোমান্স শুভ নয়। সপ্তাহের মাঝ দিকে উন্নত ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধি করে হতে পারেন প্রখ্যাত ব্যবসায়ী। প্রেমঘটিত বিয়ের ক্ষেত্রে এখনই উপযুক্ত সময়। সপ্তাহের শেষ দিকে গাড়িতে চলাফেরার ব্যবহারে সতর্ক হোন। জিনিসপত্র হারানো, চুরি যাওয়া ও আর্থিক ক্ষতির আশঙ্কা আছে। নৌপথে চলাচলে সাবধান।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেম জীবনকে অসাধারণ করে তুলতে পারে। ছাত্রছাত্রীরা একটু মনযোগী হলে পরীক্ষায় ভালো ফলাফল করবেন। সপ্তাহের মাঝ দিকে বয়স্ক ব্যক্তিরা তাদের স্বাস্থ্যের যত্ন নিন। মানসিক ও দৈহিক অবসাদ দেখা দিতে পারে। সপ্তাহের শেষ দিকে প্রেমের ব্যাপারে আশাবাদী হবেন। আমদানী ও রপ্তানি ব্যবসায়ের সঙ্গে জড়িতদের ক্ষেত্রে বিনিয়োগের যোগ্য সময়। কারও কারও ক্ষেত্রে অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর ও চাপপূর্ণ হতে পারে।

Pin It